ঢাকাশুক্রবার , ২৫ মার্চ ২০২২
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নের কারিগরই হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা-হুইপ ইকবালুর রহিম এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৫, ২০২২ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আজকের প্রজন্ম আগামীদিনের রাষ্ট্রীয় পরিচালনার দায়িত্ব নিবে উল্লেখ করে বলেন, দেশ পরিচালনার প্রধান শক্তি হলো শিক্ষা। এই শিক্ষাকে তরান্বিত করে উন্নয়নের দারপ্রান্তে পৌছাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়াচ্ছেন। শিক্ষা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। এই চিন্তা চেতনাকে ধারন করেই শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই শিক্ষাকে গুরুত্ব দিয়েছেন। দেশের তৃণমুল পর্যায়ে শিক্ষার প্রতিভা আজ ঘরে ঘরে। তথ্য প্রযুক্তির এ যুগে দিনাজপুর হলি ল্যান্ড কলেজ যে দায়িত্ব নিয়ে শিক্ষার আলোয় আলোকিত করছে শিক্ষার্থীদের। তা আজ দেশ ব্যাপী প্রশংসিত। দিনাজপুর শিক্ষার নগরীতে পরিনত হয়েছে। তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে ডিজিটাল বাংলাদেশ গড়ে সরকার এখন ১১১ রকমের সেবা দিচ্ছে জনগনকে। বর্তমান টাকা দিয়ে ও তদবিরে ভর্তি হয় না। মেধা ও যোগ্যতায় প্রতিযোগিতা করে ভর্তি হতে হয়। অনলাইনে ভর্তি হতে হয়। আর এটাই হলো শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাঙালি জাতিকে শিক্ষা-সংস্কৃতি, আর্থ-সামাজিক ও উন্নয়নে স্বাবলম্বী করা। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়ন করে জনগনের মুখে হাসি ফোটানো এবং জনগনের সুখ শান্তি ফিরিয়ে এনে জাতিকে একটি উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করার জন্য তিনি শিক্ষার ওপর জোর দিয়েছেন ক্ষমতায় আসার পর থেকেই। বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। শিক্ষা, বিদ্যুৎ,স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, মানুষের ভাগ্য পরিবর্তনসহ সকল ক্ষেত্রেই দেশ আজ আলোকিত। উন্নয়নের কারিগরই হলো শেখ হাসিনা। শেখ হাসিনার যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতায় বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। তাকে বলা হয় বাংলাদেশের বিস্ময়কর উত্থানের একমাত্র কারিগর। তিনি আরও বলেন, শুধু উন্নয়নই নয় বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলার দুঃখী মানুষের জীবনমান আমূল বদলে গেছে।
২৫ মার্চ শুক্রবার দিনাজপুর হলি ল্যান্ড কলেজ আয়োজিত নবীনবরণ-২০২২ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। নবীন বরন অনুষ্ঠানের আলোচনা শেষে ইকবালুর রহিম এমপি দিনাজপুর হলি ল্যান্ড কলেজ থেকে ২০২১ সালে এইচএসসিতে জিপিএ-৫ এ উন্নীত হওয়ায় বাক প্রতিবন্ধী শিক্ষার্থী হুমায়রা কাদেরীকে একটি ল্যাপটপ উপহার দেন।
হলি ল্যান্ড কলেজের চেয়ারম্যান প্রফেসর মোঃ আব্দুর রউফ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক, দিনাজপুর কোতয়ালী অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন, হলি ল্যান্ড স্কুলের সভাপতি সৈয়দ সায়েম আহমেদ মিঠু, হলি ল্যান্ড কলেজের পরিচালক একেএম মাহফুজুল ইসলাম বিজয়, অধ্যক্ষ জাহাঙ্গীর আলম। সঞ্চালনে ছিলেন শিক্ষক পাভেল রায়হান। উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন, কলেজের পরিচালক মোঃ সালাউদ্দিন, প্রমুখ। এ ছাড়া কলেজের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠান চলাকালে নবীন শিক্ষার্থীদের বরন করে নেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।