ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু কন্যার অবকাঠামো উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে – হুইপ ইকবালুর রহিম এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
মে ২১, ২০২৩ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়া উল্লেখ করে বলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত মানের শিক্ষাঙ্গন গড়ে তুলতে চায়। একটি শিক্ষিত জাতি দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যায়। সেই লক্ষে বঙ্গবন্ধু কন্যা কাজ করে যাচ্ছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে বিশ্বের দরবারে নিয়ে যেতে শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তাই শিক্ষায় ছেলেমেয়েরা ভাল করছে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে শিক্ষাকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল। করেছিল ব্যাবসা ও লুটপাট। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ে অবকাঠামো উন্নয়ন, তথ্য প্রযুক্তি মেধাবী ছাত্র ছাত্রীদের উপবৃত্তি, বিনামুল্যে বইসহ সার্বিক ভাবে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করায় শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। শিক্ষার আলো আজ প্রতিটি ঘরে ছায়া ফেলেছে। প্রত্যন্তগ্রামাঞ্চলের শিক্ষার্থীরা বিদ্যুতের আলোয় পড়াশোনা করছে। আর তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।


তিনি আরও বলেন, বিগত ১৪ বছরে প্রত্যন্তগ্রামাঞ্চল থেকে সারাদেশে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যূতের উন্নয়ন হওয়ায় দেশের মানুষের উন্নয়ন হয়েছে। বিএনপি-জামাত খাতা কলমে রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রীজ নির্মান ও সংস্কার দেখিয়ে কোটি কোটি টাকা লুটপাট করেছে। বিএনপি জামাত নেতাদের ভাগ্যের উন্নয়ন হলেও, দেশ ও সাধারন মানুষের কোন উন্নয়ন হয়নি। ফলে দেশ তলাবিহিন ঝুড়িতে পরিনত হয়েছিল। সেই তলাবিহীন ঝুড়ির দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক ভাবে স্বয়ংসম্পন্ন ভাবে গড়ে তুলেছে।
২১ মে রোববার ২ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে দিনাজপুর সদর উপজেলার রাণীগঞ্জ রজত বসাক বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বিতল একাডেমিক ভবন, পূর্ব পারগাঁও প্রাণ কুমার উচ্চ বিদ্যালয়ের দ্বিতল একাডেমিক ভবন ও শশরা উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভীতসহ নব-নির্মিত ১তলা একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানের পৃথক পৃথক বক্তেব্যে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম, ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদের সভাপতি আব্দুল লতিফ, ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অভিজিত বসাক, ৫নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকসেদ আলী রানা, আওয়ামীলীগ নেতা এস এম খালেকুজ্জামান রাজু, মোতাহার হোসেন, মিজানুর রহমান, হেলাল উদ্দীন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।