ঢাকারবিবার , ৩০ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

দিনাজপুর বার্তা
মে ৩০, ২০২১ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনয়ন পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ১ কোটি ২৫ লাখ ৪ হাজার ১৬৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
৩০ মে রোববার দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক এই বাজেট ঘোষণা করেন।
বাজেটে রাজস্ব ও উন্নয়ন আয়সহ সর্বমোট ১ কোটি ২৫ লাখ ৪ হাজার ১৬৬ টাকা আয়, রাজস্ব ও উন্নয়ন ব্যয়সহ সর্বমোট ১ কোটি ২০ লাখ ৯ হাজার ৭৪৪ টাকা ব্যয় এবং ৪৪ হাজার ৪২২ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে। বাজেটে আয়ের উল্লেখযোগ্য খাতগুলোর মধ্যে রয়েছে কর ও রেট, ইজারা, ব্যবসা পেশা ও জীবিকার উপর কর, হাট-বাজার ইজারা বাবদ আদায়, ব্যবসা পেশা/ট্রেড লাইসেন্স বাবদ আয়, নাগরিক ও চরিত্রগত সনদপত্র বাবদ আয়, জন্ম নিবন্ধন ফি বাবদ আদায়, চেয়ারম্যান ও সদস্যদের ভাতা বাবদ প্রাপ্ত আয়, ইউপি সচিব ও হিসাব সহকারীর বেতন-ভাতা বাবদ প্রাপ্ত আয়, গ্রাম পুলিশের বেতন বাবদ আয় ইত্যাদি। এছাড়া এলজিএসপি-৩, এডিপি ও ইজিপিপি (নন ওয়েজ) খাত থেকে প্রাপ্ত আয়, ভুমি হস্তান্তর কর, উপজেলা পরিষদ কর্তৃক প্রদত্ত আয় ও জেলা পরিষদ কর্তৃক প্রদত্ত আয়।
অপরদিকে ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা, ইউপি সচিব ও অন্যান্য কর্মচারীদের বেতন ও ভাতা, রিং পাইপ, রিং স্লাব সরবরাহ, কৃষি ও বৃক্ষরোপন, স্বাস্থ্য পয়ঃপ্রণালী সংস্থা ও নলকূপ সরবরাহ, রাস্তা নির্মাণ/মেরামত/যোগাযোগ, প্রাকৃতিক সম্পদ, ইজিপিপি (নন ওয়েজ) প্রকল্প ব্যয়, ইউপি জামে মসজিদের উন্নয়ন ব্যয়, শিক্ষা/মানববম্পদ, শিকদারহাটের উন্নয়ন বাবদ ব্যয়, মাছের পোনা সরবরাহ ও নিরীক্ষা ব্যয়সহ অন্যান্য ব্যয়।
বাজেট অধিবেশনে ইউপি সচিব মোঃ বাবুল সরকার, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য সাবিনা ইয়াসমিন, মোছাঃ মমিনা খাতুন, মোছাঃ লাইলি আরা, সাধারণ ওয়ার্ডের সদস্য মোঃ ইলয়াস হোসেন, মোঃ গুলজার হোসেন, মোঃ রবিউল ইসলাম, মোঃ আতাউর রহমান, মোঃ নুর আলম, মোঃ আব্দুল হালিম, হামিদ মিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশের সদস্যসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য কর্মচারী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৯৯ লাক ৪৩ হাজার ৬৪৭ টাকা ও ২০১৯-২০২০ অর্থবছরে জন্য ৯৭ লাখ ২৬ হাজার ৭২ টাকার বাজেট পেশ করা হয়েছিল। সব শেষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক সভাপতির সমাপনী বক্তব্য রাখেন ও অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।