দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

৯নং আস্করপুর ইউনিয়নের বন্যা দূর্গত ৪ শত ৯৫ টি পরিবারের মাঝে ত্রান বিতরণ
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ৩১, ২০১৭, ১:৩৮ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৭২২ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুর সদর উপজেলা ৯নং আস্করপুর ইউনিয়নের বন্যা দূর্গত পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে।

বুধবার দিনাজপুর সদর উপজেলা ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ চত্তরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র আহবানে বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি’র উদ্দ্যোগে বন্যা দূর্গত ৪৯৫ টি পরিবারের মাঝে ত্রান বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুর রহমান, এসময় এসময় ৯নং আস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া, শহর সমাজসেবা অফিসার মো: মইনুল ইসলাম, মুক্তিযোদ্ধা মো: মকবুল হোসেন  সহ সিসিডিবি’ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ত্রান বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুর রহমান বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক দিক নির্দেশনা অনুযায়ী বন্যা-পরবর্তী ব্যাপক ত্রান ও পূর্নবাসন কার্যক্রম গ্রহন করা হয়েছে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে রোপা আমন চারা, আমন ধানের বীজ ও সার সরবারাহ করা হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্থ গরু খামারিদের মাঝে বিনামূল্যে গো-খাদ্য ও ঘাস বিতরণ করা হয়েছে এবং গবাদি পশুর রোগ-বালাই প্রতিরোধে প্রতিষেধক দেওয়া হয়েছে। এখন প্রধানমন্ত্রীর নিদের্শে দিনাজপুর জেলার ১৩ উপজেলায় বন্যায় যাদের বাড়ি ঘর ভেঙ্গে গেছে  তাদের গুচ্ছগ্রাম, জমি আছে বাড়ি নাই ও আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সেই সকল পরিবারদের বাড়ি করে দেওয়া হবে।

এর আগে বন্যায় ক্ষতিগ্রস্থ ৪ শত ৯৫ টি পরিবারের প্রত্যেককে ১০কেজি চাল, ২কেজি মুশুর ডাল,  ১কেজি তেল,  ১কেজি লবন, ১০প্যাকেট খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়।

 

 

 

 

এই পাতার আরো খবর -
৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:১৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৩৪ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৩৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:১৪ অপরাহ্ণ
এশা রাত ৬:৩৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়