ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০১৯
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা তথ্য অফিস কর্তৃক মহিলা সমাবেশ অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ২৪, ২০১৯ ১১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি ॥ উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি), ভিশন: ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য ও অর্জনসমূহ, মাদক, সন্ত্রাস, গুজব, জঙ্গিবাদ, ইত্যাদি প্রতিরোধ বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রচার কার্যক্রম বাস্তবায়নের আওতায় জেলা তথ্য অফিস, দিনাজপুর অদ্য ২৩/০৪/২০১৯ খ্রি. তারিখ বিরল উপজেলার ৩নং ধামোর ইউনিয়ন পরিষদ চত্বরে মহিলা সমাবেশের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সহকারী তথ্য অফিসার মো. সোহেল মিয়া, ধামোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: মুনজুরুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্ব উক্ত মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামোর ইউপি চেয়ারম্যান মো: মুসলেম উদ্দিন। আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য শ্রী আনন্দ চন্দ্র রায়, মহিলা ইউপি সদস্য মোছা: তোহুয়া বেগম প্রমুখ।
সমাবেশের অতিথি বলেন, সরকারের সাফল্যসহ নারীর উন্নয়নের জন্য বাংলাদেশ বিশ্বের কাছে এখন একটি রোল মডেল। যে মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন তা প্রশংসার দাবিদার। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। পুরুষ ও মহিলা সমানভাবে কাজ করলে দেশের উন্নয়ন দ্রুত হয়। সরকার সকল নাগরিকের উন্নয়নে সচেষ্ঠ। এমনকি দুস্থ ও অসহায় মানুষদের আইনগত সহায়তা প্রদানেও বর্তমান সরকার নিরলষভাবে কাজ করে যাচ্ছে।

সরকারের সাফল্য ধরে রাখতে হলে সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ করার ওপর বক্তারা জোর দাবী তোলেন। এ জন্য জনসচেতনতার বিকল্প নেই। তাই, মহিলাদের আরো বেশি সচেতনতার পাশাপাশি অগ্রণী ভূমিকা রাখার কথা বলেন।

সমাবেশের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনা’র ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে বাস্তারিত বক্তব্য তুলে ধরে বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সালে একটি মধ্যম ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার জন্য বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছেন। “১০ টি বিশেষ উদ্যোগ” তারই একটি অন্যতম কর্মসুচি। এ কর্মসুচি সফল হলে বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান বেড়ে যাবে। সুতরাং নারী-পুরুষ নির্বিশেষে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

এছাড়া সমাবেশে উপস্থিত অনেকেই মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।