দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
মোফাচ্ছিলুল মাজেদ অক্টোবর ২২, ২০২২, ৫:০৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ১৬৩ বার |

দিনাজপুর প্রতিনিধিঃ- দিনাজপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দিনাজপুর সদর সার্কেল এর আয়োজনে “আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২ পালিত হয়। দিবসটি উপলক্ষে র‌্যালীসহকারে সকালে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে এক আলোচনা সভায় মিলিত হয়।
২২ অক্টোবর শনিবার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসকের মিডিয়া সেল রুমে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বক্তব্যে বলেন, আমাদের দায়িত্ববোধ ও সচেতনা পারে নিরাপদ সড়ক ব্যবস্থার কার্যক্রম সাফল্য বয়ে আনতে। এই কাজটি আমাদের সম্মিলিতভাবে চেষ্টা করলে এর সুফল পাওয়া যাবে। রাস্তাগুলো শুধু ভাল করলেই হবে না নিজেদেরকে সচেতন রাখতে পারলে দুর্ঘটনা এড়ানো সম্ভব। নিজেকে পরিবর্তন করতে পারলে সবকিছু পরিবর্তন করা সম্ভব। এই জন্য দরকার দায়িত্ববোধ ও সচেতনতা। দায়িত্ববোধ সৃষ্টির জন্য ড্রাইভারকে উন্নত ট্রেনিং ও ক্যাম্পেইনের ব্যবস্থা করার প্রয়োজন। বাস মালিক থেকে শুরু করে শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের এই বিষয়ে সার্বিক সহযোগীতা একান্ত প্রয়োজন। মনে রাখতে হবে ‘একটি দুর্ঘটনায় মৃত্যু একটি পরিবারের সারাজীবনের কান্না’।


নিরাপদ সড়ক চাই দিনাজপুর সংগঠনের সাংগঠনিক সম্পাদক শামীম রাজা এর অনবদ্য সঞ্চালনায় বিশেষ অতিথি দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মনসুরুল আজিজ বলেন, সব নাগরিকদের সচেতন হতে হবে বিশেষ করে আইন-কানুন সম্বন্ধে জানতে হবে। ড্রাইভারকে উন্নত ট্রেনিং ও কাজের রেস্ট দিতে হবে। সচেতনতার কারনে একটি প্রাণ বাঁচলে আমাদের সফলতা অর্জন হবে। এক প্রশ্নের উত্তরে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের কর্ম পরিকল্পনার ব্যাপারে নির্বাহী প্রকৌশলী বলেন যে, দশ মাইল থেকে রামসাগর পর্যন্ত ৪ লেনের রাস্তার প্রথম দফায় আর বিরল থেকে কাঞ্চন ব্রীজ হয়ে বাঁঙ্গীবেচা ঘাট হয়ে অবদার মোড় পর্যন্ত এবং কাঞ্চন ব্রীজ থেকে কসবা পুলহাট হয়ে কাসিপুর ডাঙ্গাপাড়া হয়ে মেইন রোড সংলগ্ন পর্যন্ত দ্বিতীয় দফায় দুুটি বিকল্প সড়কের পরিকল্পনা আছে। এ দিকে হিলির ল্যান্ড পোর্ট থেকে (ওসমানপুর) ঘোড়াঘাট পর্যন্ত রাস্তাটি প্রশস্তকরন বাজেট হয়ে গেছে এবং হিলির ল্যান্ড পোর্ট থেকে জয়পুরহাট পর্যন্ত ৪ লেনের রাস্তার কাজ শুরু হয়েছে।
শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মমিনুল করিম, বিশেষ অতিথি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দিনাজপুর সদর সার্কেল এর সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ কাফিউল হাসান মৃধা, নিরাপদ সড়ক চাই দিনাজপুর সংগঠনের সহ-সভাপতি মোঃ এরশাদুজ্জামান মোল্লা।
এই সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের ফুলবাড়ী উপবিভাগীয় প্রকৌশলী (সদ্য পদোন্নতিপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী) মোঃ কামরুল হাসান সরকার, দিনাজপুর উপবিভাগীয় প্রকৌশলী গৌরাঙ্গ চন্দ্র বর্মন, (বিআরটিএ) দিনাজপুর সার্কেল এর মোটরযান পরিদর্শক মোঃ জয়নাল আবেদীন, বিআরটিএ কর্মকর্তা মোঃ আমিনুর ইসলাম, সেফ দিনাজপুর এর সভাপতি মুকিত হায়দার শিপন, সাংস্কৃতিকর্মী, স্বেচ্ছাসেবিকাসহ বিআরটিএ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এই পাতার আরো খবর -
৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:১৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৩৪ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৩৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:১৪ অপরাহ্ণ
এশা রাত ৬:৩৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়