দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জে পিডিবি লাইনকে পল্লী বিদ্যুতে হস্তান্তরের প্রতিবাদ
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২৫, ২০১৭, ১২:৫৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৭৬ বার |

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের জন্মভূমি সদরের যশোদল-বৌলাই এলাকায় পিডিবি লাইনকে পল্লী বিদ্যুতে হস্তান্তর করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল কওে প্রতিবাদ সমাবেশে করেছে। শুক্রবার বিকেলে ইসলামিয়া সুপার মার্কেট চত্বরে বিক্ষুব্ধ এলাকাবাসী ও পিডিবির গ্রাহকবৃন্দ এ সমাবেশের আয়োজন করে। বক্তব্য রাখেন এ্যাডভোকেট এনামুল হক, শহিদুল ইসলাম কিবরিয়া, ফজলুর রহমান মনির, আব্দুর রহমান, ডাঃ জালাল মিয়া, ডাঃ দুলাল মিঞা,মোশারফসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জানা গেছে, কিশোরগঞ্জ সদর উপজেলাধীন যশোদল ও বৌলাই ইউনিয়নে পিডিবি বিদ্যুৎতের আওতায় ২০০-২৫০টি গভীর ও অগভীর নলকূপের মাধ্যমে শত শত হেক্টর ফসলি জমি চাষাবাদ করা হয়। তাছাড়া এখানে ছোটবড় প্রায় ২৫০টি পোল্টিফার্ম গড়ে উঠাসহ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ৩০টি স’মিল ও ২০টি রাইসমিল, ধর্মীয়সহ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এগুলোতে যশোদল ইউনিয়নের ১৩২ কেভি পিডিবি বিদ্যুতের সাব-স্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ হয়ে থাকে। কিন্তু গত ২৩ জানুয়ারি বিদ্যুৎ বিভাগের একটি স্মারকে পিডিবি বিদ্যুৎকে পল্লী বিদ্যুতে হস্তান্তরের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ বিষয়টি বৌলাই-যশোদলের জনগণ কোনোভাবেই মেনে নিতে পারছেন না।

পল্লী বিদ্যুৎ লাইনে সারাদিনে ৩/৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ হয় বিধায় কৃষকের কৃষি উৎপাদন মারাত্মভাবে হুমকির সম্মুখীনসহ ব্যবসায়ীদের মাথায় হাত পড়বে। আর তাই অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত পরিবর্তনের জন্য এলাকাবাসী স্মারকলিপি দিয়েছে। এ ব্যাপারে কার্যকরী উদ্যোগ না নিলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনের ঘোষনা করা হবে বলে হুঁশিয়ারি করেছেন।

এই পাতার আরো খবর -
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫০ অপরাহ্ণ
এশা রাত ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়