ঢাকামঙ্গলবার , ২৯ মার্চ ২০২২
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মহিলা সমাবেশ

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৯, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

জেলা তথ্য অফিস, দিনাজপুর :

দিনাজপুর জেলা তথ্য অফিসের আয়োজনে আজ দিনাজপুর বিরল উপজেলার বিজোড়া ইউনিয়ন পরিষদ চত্বরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং, উন্নত রাষ্ট্র, জাতি গঠন, মাদক, জঙ্গিবাদ, গুজব প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিজোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আমজাদ হোসেন এর সভাপতিত্বে মহিলা সমাবেশ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলার জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: মশফিকুর রহমান। । তিনি বলেন, নিরাপদ খাদ্য খাওয়ার জন্য সকলকে অনুরোধ জানান। খাদ্যের যথাযথ মান নিশ্চিত করার জন্য খাবার গ্রহণের পূর্বে সকল বিষয় যাচাই করার জন্য বলেন। স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণের ওপর গুরুত্ব প্রদান করেন। মহিলা সমাবেশে মূলবিষয়বস্তু স্বাগত বক্তব্যে তুলে ধরেন সিনিয়র তথ্য অফিসার (রুটিন দায়িত্ব) মো: সোহেল মিয়া। মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ- প্রধানমন্ত্রীর স্বপ্ন। নারীদের উন্নয়নে সরকার নানামূখী পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেছে। সবাই জানেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। পারিবারিক, সামাজিক উন্নয়নের পাশাপাশি জাতীয় উন্নয়নে প্রতিটি নারীর সর্বক্ষেত্রে অংশগ্রহণ নিশ্চিত করে উন্নয়নে অবদান রাখার জন্য নারীদের প্রতি অনুরোধ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক মো: আব্দুল জলিল, ইউপি সদস্য মোছা: রুবিনা, মো. আফসার আলী। এ সময় বক্তারা করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা ও মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং কার্যক্রম, মাদকের ভয়াবহতা, বাল্য বিবাহ ও সন্ত্রাস বিরোধী কার্যক্রম প্রতিরোধ, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য, সরকারের বৃহৎ প্রকল্পসমূহ, তথ্য অধিকার, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার, সাম্প্রদায়িক সম্প্রীতি, প্রতিহিংসা ও অপরাজনীতি, গুজব অপপ্রচার, নারীর ক্ষমতায়ন, নারীর স্বাস্থ্য সুরক্ষা, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি, দূর্যোগকালীন নারীর সুরক্ষা, গ্রামীণ অর্থনীতিতে নারীর অংশগ্রহণ ও উদ্বুদ্ধকরণের মাধ্যমে উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে তৃণমূল পর্যায়ের বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক মহিলা অংশ গ্রহণ করেন । এ সময় নারীর উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও সচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।