ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ১০৪৩ জন

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি২০২৪) শিক্ষাবোর্ডের এসএসসি প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রথমদিনের পরীক্ষায় ১০৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে ওই দিনের পরীক্ষায় কোন পরীক্ষার্থী বহিষ্কার হয়নি।
দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথমদিনের পরীক্ষায় ১ লাখ ৭০ হাজার ৩৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৯ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী উপস্থিত এবং ১০৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল শুন্য দশমিক ৬১ শতাংশ।
অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে রংপুর জেলায় ১৭৪ জন, গাইবান্ধায় ১৫৮ জন, নীলফামারীতে ১০৬ জন, কুড়িগ্রামে ১৩০ জন, লালমনিরহাটে ১০৬ জন, দিনাজপুরে ১৭৭ জন, ঠাকুরগাঁয়ে ১১৬ জন ও পঞ্চগড় জেলায় ৭৬ জন।
উল্লেখ্য, এবারে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় সর্বমোট ১ লাখ ৯৯ হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।
আগামী ১২ মার্চ এসএসসির লিখিত পরীক্ষা শেষ হবে। আর ১৩ মার্চ হতে ২০ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।