ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর শিল্পকলা একাডেমির উদ্দ্যোগে জেলা উপজেলার দুইশত শিল্পীরা মাতিয়ে তুলল গণ জাগরণের সাংস্কৃতিক উৎসব

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ৬, ২০২৩ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : “অপ্রতিরোধ অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৬ ডিসেম্বর বুধবার দিনাজপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশে শিল্পকলা একাডেমির আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি দিনাজপুরের ব্যবস্থাপনায় শিল্প সংস্কৃতি ঋব্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গণজাগরনের শিল্প আন্দোলনের সারা দেশের ৬৪টি জেলায় ২ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর গণ জাগরণের যে শিল্প শুরু হয়েছে তারই অংশ হিসেবে দিনাজপুরে জেলা ও উপজেলার প্রায় দুইশত শিল্পীর অংশগ্রহনে জমে উঠল গণ জাগরণের উৎসব।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নুর আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহা-পরিচালক লিয়াকত আলী লাকী অনলাইনে উদ্বোধন করতে গিয়ে বলেন, বাঙালী জাতির হাজার বছরের শিল্প সাংস্কৃতির, মুক্তিযুদ্ধ-স্বাধীনতার যে গণ জাগরণ রয়েছে তারই ধারাবাহিকতায় কবি সাহিত্যিক শিল্পীদের নিয়ে গণ জাগরণের এই উৎসব। তিনি আরোও বলেন, সাংস্কৃতিক চর্চা মানেই সুন্দরের চর্চা, যার মধ্যে থাকবে বাঙালীর স্বপ্ন পূরণের ইচ্ছা। শিল্প ও শিল্পের ক্ষমতা হবে শিল্পের অবাধ প্রবাহ। এই প্রবাহের পাশে জনপ্রতিনিধিদের দাড়াতে হবে। প্রত্যেক মনের সাথে শিল্পের সম্পর্ক রয়েছে তা সবাইকে নিয়ে শিল্পের গণ জাগরণ সফল করতে হবে। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মীন আরা পারভীন ডালিয়া। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর নাট্য সমিতির রেজাউর রহমান রেজু, বিশিষ্ট পরিচালক মরহুম আকবর আলী ঝুনুর কন্যা জেলা ভেটেরিনারী অফিসার ড. আশিকা আকবর তৃষা, নাট্য সমিতির সহকারী অধ্যক্ষ তরিকুল আলম তরু, বিশিষ্ট কবি সাহিত্যিক জলিল আহম্মেদ, বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব তারেকুজ্জামান তারেকসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন উপজেলা হতে আগত সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ দিনাজপুর শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন হারুন-উর-রশিদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।