ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আরো ১০৩ জন আক্রান্ত ও তিনজনের মৃত্যু

দিনাজপুর বার্তা
জুলাই ২, ২০২১ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরো ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্তÍ ৮৭২২ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৭৪ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ৪৬ জনসহ এ পর্যন্ত ৬২৮৩ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮৭২২ জনের মধ্যে ৬২৮৩ জন সুস্থ ও ১৭৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২২৬৫ জন। যা আগের দিন ছিল ২২১১ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার (২ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮৭২২ জনে। নতুন আক্রান্ত ১০৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ৫৩ জন (রেট+১০)। এছাড়া বিরলে ৯ জন (রেট+৭), বিরামপুরে ৫ জন (রেট+২), বীরগঞ্জে ১০জন (রেট+১০), চিরিরবন্দরে ৩ জন, হাকিমপুরে ৯ জন (রেট+৩), কাহারোলে ৩ জন (রেট+৩), খানসামায় একজন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন (রেট+১০)।
গত ২৪ ঘন্টায় নতুন আরো ৪৬ জনসহ এ পর্যন্ত ৬২৮৩ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৭৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৬ দশমিক ৩৯ শতাংশ। যা আগের দিন ছিল ৩৮ দশমিক ২২ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮৭২২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৫০৮১ জন। এছাড়া বিরলে ৫০৬, বিরামপুরে ৫০৬ জন, বীরগঞ্জে ২১৮ জন, বোচাগঞ্জে ২৮৩ জন, চিরিরবন্দরে ২৯৬ জন, ফুলবাড়ীতে ৩৪৯ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২১৭ জন, কাহারোলে ২০৪ জন, খানসামায় ১৪৩ জন, নবাবগঞ্জে ২৪১ ও পার্বতীপুর উপজেলায় ৫৮০ জন।
মোট মৃত ১৭৪ জনের মধ্যে সদর উপজেলায় ৯৩, বিরলে ১০ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৪৩৩টিসহ এ পর্যন্ত ৫২১৯৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২৮৩টসহ (আরটি পিসিআর-১৩২টি, রেট-১৫১টি) এ পর্যন্ত ৪৮১০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩০৮ জনসহ ৪২১৫৯ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯৮ জনসহ ৩৬১৬৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১৭৬ জন ও হাসপাতালে ১৭৯ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮৯ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৯০ জন।
এদিকে কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকবৃন্দ মাঠে তৎপর রয়েছে।
উল্লেখ্য, ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের ন্যায় দিনাজপুরে কঠোর লকডাউন শুরু হয়েছে। আগামী ৭ জুলাই বুধবার রাত ১২টায় এই কঠোর লকডাউন শেষ হবে। এই লকডাউন চলাকালিন সময়ে জরুরী পরিসেবা ছাড়া সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী অফিসসমূহ, সকল ধরনের গনপরিবহন ও দোকানপাট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টায় থেকে বিকেল ৫টায পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করতে পারবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।