ঢাকাবুধবার , ১৯ এপ্রিল ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর এর আনুষ্ঠানিক নাম এবং আইসিইউ এর শুভ উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১৯, ২০১৭ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম | এম মিলন  : ২০ এপ্রিল বৃহস্পতিবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এর আনুষ্ঠানিক নামকরণ ও দিনাজপুরের মানুষের স্বাস্থ্যসেবার নতুন সংযোজন নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এর শুভ উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কামরুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের চীপ হুইপ আ স ম ফিরোজ এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ মোঃ আবুল কালাম আজাদ, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ সারওয়ার জাহান।
উল্লেখ্য ১৯৯১ সালে দিনাজপুর সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন , সংবিধান প্রনয়ন কমিটির সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এম আব্দুর রহিম একজন সৎ ও আদর্শবান রাজনীতিবিদ হিসেবে ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব।

এম আব্দুর রহিম ১৯৭১ সালের মহান স¦াধীনতা সংগ্রামে বৃহত্তর দিনাজপুর অঞ্চলের মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেন। ১৯৭১ সালে ১৭ এপ্রিল মুজিব নগর সরকার গঠিত হলে যুদ্ধ পরিচালনার জন্য সারা দেশকে ১১টি বেসামরিক জোনে ভাগ করা হয়। মুজিব নগর সরকার এম আব্দুর রহিমকে পশ্চিম জোন-১ এর জোনাল চেয়ারম্যান নিযুক্ত করে।

স্বাধীনতার পর যুদ্ববিধ্বস্ত বৃহত্তর দিনাজপুর পুনর্গঠনে তিনি আত্মনিয়োগ করেন এবং ত্রাণ ও পূনর্বাসন কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য এম আব্দুর রহিম দশম জাতীয় সংসদের  দিনাজপুর-৩ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এর পিতা।

হুইপ ইকবালুর রহিম দিনাজপুর বার্তা২৪.কম’কে এক সাক্ষাৎকারে বলেন , দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল নামকরণ করায় এম আব্দুর রহিম এর সততা নীতি, আদর্শ, দেশাতœবোধ, মানুষের প্রতি অকৃত্রিম ভালবাসা ও রাজনৈতিক শিক্ষা নতুন প্রজন্মকে উৎসাহিত করবে ও অনুপ্রানিত করবে।

সরকারের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিনাজপুরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।