ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে ২৪ ঘণ্টায় নতুন আরো ১০জনসহ মোট আক্রান্ত ৫৩৩৬, সুস্থ্য ৪৯০৫

দিনাজপুর বার্তা
এপ্রিল ২৭, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় নতুন ১০ জনসহ এ পর্যন্ত ৫৩৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৪৯০৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৩৩৬ জনের মধ্যে ৪৯০৫ জন সুস্থ ও ১১০ জনের মৃত্যু হয়। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩২১ জন।
এদিকে ২৭ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ২২৯ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। মঙ্গলবার পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ৫৩০জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতার মোট সংখ্যা ৫০ হাজার ৫০০ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩৩৬ জনে পৌঁছেছে। নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে সদর উপজেলাতেই ৭ জন। আর খানসামা উপজেলায় ৩জন। একই সময়ে নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৪৯০৫ জন সুস্থ হয়েছেন। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ১৪ দশমিক ২৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৩৩৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯০৪ জন। এছাড়া বিরলে ৩১১, বিরামপুরে ৩৩২ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫৩ জন, চিরিরবন্দরে ২১৯ জন, ফুলবাড়ীতে ১৯১ জন, ঘোড়াঘাটে ৯২ জন, হাকিমপুরে ৮৯ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৮ ও পার্বতীপুর উপজেলায় ৪৪০ জন।
আর মোট মৃত ১১০ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১১৩টি নমুনাসহ এ পর্যন্ত ৩৯৮৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৭০টিসহ এ পর্যন্ত ৩৭১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৮ জনসহ এ পর্যন্ত ৩২০৭৫ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫২ জনসহ ৩১৪৯০ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩০৪ জন ও হাসপাতালে ১৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ২২৯ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ২৭ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ৫৩০জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতার মোট সংখ্যা ৫০ হাজার ৫০০ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।