ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় নতুন ১৯ জনসহ এ পর্যন্ত আক্রান্ত ৫৩৫৫ জন ॥ মোট সুস্থ ৪৯২৩

দিনাজপুর বার্তা
এপ্রিল ২৯, ২০২১ ৩:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন আরো ১৯ জনসহ এ পর্যন্ত ৫৩৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ১৮ জনসহ এ পর্যন্ত ৪৯২৩ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১০ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৩৫৫ জনের মধ্যে ৪৯২৩ জন সুস্থ ও ১১০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩২২ জন।
এদিকে ২৬ এপ্রিল সোমবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৩৬২ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩৫৫ জনে পৌঁছেছে। নতুন আক্রান্ত ১৯ জনের মধ্যে সদর উপজেলাতে ১১ জন। আর বিরলে একজন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে দুইজনর, ঘোড়াঘাটে একজন, নবাবগঞ্জে একজন ও পার্বতীপুর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন ১৮ জনসহ এ পর্যন্ত ৪৯২৩ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার আক্রান্তের হার ছিল ১৪ দশমিক ৬১ শতাংশ।
মোট আক্রান্ত ৫৩৫৫ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯১৫ জন। এছাড়া বিরলে ৩১২, বিরামপুরে ৩৩২ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫৩ জন, চিরিরবন্দরে ২২০ জন, ফুলবাড়ীতে ১৯৩ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৮৯ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৪২ জন।
আর মোট মৃত ১১০ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৮৪টি নমুনাসহ এ পর্যন্ত ৩৯৯৩২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩০টিসহ এ পর্যন্ত ৩৭৩১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৭৬ জনসহ এ পর্যন্ত ৩২১৭১ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৬৩ জনসহ ৩১৫৫৩ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৯৯ জন ও হাসপাতালে ২৩ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, এ পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৩৬২ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।