ঢাকাশনিবার , ৫ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আরো ৩ জনের মৃত্যু ॥ আক্রান্ত ২৩ জন

দিনাজপুর বার্তা
জুন ৫, ২০২১ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত দুই দিনে ৫ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় নতুন আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৩৪ জনের মৃত্যু হলো। আর নতুন ২৩ জনসহ এ পর্যন্ত ৫৯৪৮ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন আরো ২০ জনসহ এ পর্যন্ত ৫৫২২ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৯৪৮ জনের মধ্যে ৫৫২২ জন সুস্থ ও ১৩৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৯২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (৫ জুন) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরটি পিসিআর টেষ্ট ১৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৯৪৮ জনে। নতুন আক্রান্ত ২৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৫ জন। এছাড়া বিরলে ৩ জন, বিরামপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও হামিকপুর উপজেলায় ৩ জন। একই সময়ে নতুন আরো ২০ জনসহ এ পর্যন্ত ৫৫২২ জন সুস্থ হয়েছেন। আর সদর উপজেলায় একজন, বিরলে একজন বিরামপুর একজনসহ এখন পর্যন্ত ১৩৪ জনের মৃত্যু হয়েছে। শনিবার আক্রান্তের হার ১৭ দশমিক ২৯ শতাংশ।
দিনাজপুর সিভিল সার্জন আব্দুল কুদ্দুস আরো জানান, গত দুই সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশেষ করে দিনাজপুর সদর উপজেলায় সংক্রমণ অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে জেলা করোনা কমিটির বৈঠক হয়েছে। আমরা দুই-একটি উপজেলাকে কঠোর লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত গ্রহণ করতে যাচ্ছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘোষণাপত্র জারি করা হতে পারে বলে জানান তিনি।
সিভিল সার্জন জানান, চলতি বছরের ৬ জানুয়ারি দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত হয়ে মত্যুর সংখ্যা ছিল ১০০ জনে। এরপর প্রায় দেড় মাস ধরে জেলায় করোনায় কোন মৃত্যুর ঘটনা না ঘটলেও গত ২০ মার্চ জেলায় করোনায় একজনের মৃত্যু হয়। এরপর জুন মাসের প্রথম থেকে জেলায় আশঙ্কাজনকহারে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে যায়। গত ২ জুন জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন, ৩ জুন দুইজন, ৪ জুন দুইজন ও ৫ জুন তিন জনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন আব্দুল কুদ্দুস আরো জানান, গত দুই সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশেষ করে দিনাজপুর সদর উপজেলায় সংক্রমণ অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে জেলা করোনা কমিটির বৈঠক হয়েছে। আমরা দুই-একটি উপজেলাকে কঠোর লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত গ্রহণ করতে যাচ্ছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘোষণাপত্র জারি করা হতে পারে বলে জানান তিনি।
মোট আক্রান্ত ৫৯৪৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৩৫৩ জন। এছাড়া বিরলে ৩৪৫, বিরামপুরে ৩৩৯ জন, বীরগঞ্জে ১৭৪ জন, বোচাগঞ্জে ১৬০ জন, চিরিরবন্দরে ২৪৩ জন, ফুলবাড়ীতে ২০৩ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১১১ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৫ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৭৪ জন।
মোট মৃত ১৩৪ জনের মধ্যে সদর উপজেলায় ৬৪, বিরলে ৮ জন, বিরামপুরে ৭ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১১৪টিসহ এ পর্যন্ত ৪৩৯৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৩৩টিসহ এ পর্যন্ত ৪১১৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৮১ জনসহ ৩৪১৪৯ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৫১ জনসহ ৩৩৭৭৭ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৬৫ জন ও হাসপাতালে ২৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।