ঢাকারবিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি: “স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর বন মন্ত্রণালয়ের সহযোগিতায় দিনাজপুর সদর উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ উদ্বোধন হয়ছে। উদ্বোধনী অনুষ্ঠানে দিনাজপুর জেলা থেকে প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলাতে বিভিন্ন পশু-পাখির স্টলের প্রতিনিধির অংশগ্রহণে ফিতা কেটে এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার।
শনিবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে কনফারেন্স রুমে এক আলোচনা সভায় দিনাজপুর সদর উপজেলা নির্বাহি অফিসার মোঃ রমিজ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলার চেয়ারম্যান ইমদাদ সরকার খামারিদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন বর্তমান সরকার দুরদর্শিতার কর্মকান্ডে দেশে প্রোটিনের চাহিদা মিটাতে সক্ষম হয়েছে। আমরা আমিষে স্বয়ংসম্পূর্ন। বিশেষ করে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং খামারিদের আরও আমিষের ক্ষেত্রে উন্নয়নমুখী করে গড়ে তোলা এবং উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে এই প্রাণিসম্পদ মেলার আয়োজন।


দিনাজপুর সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো: গোলাম কিবরিয়া স্বাগত বক্তব্যে বলেন, দুধের ঘাটতি কাটিয়ে উঠার জন্য সরকার ওয়ার্ল্ড ব্যাংকের একটি প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প গ্রহন করেছে। যা চার হাজার দুই শত আশি কোটি ছয়ত্রিশ লক্ষ টাকা প্রথম ফেসে ও পাইপ লাইনে আছে। প্রাণিসম্পদ প্রদর্শনীর লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি ও দুগ্ধজাত পন্যের বাজার সৃষ্টি করা এবং বিজ্ঞানভিত্তিক কলা-কৌশল অবহিতকরন করা। সর্বপরি জনসাধারনের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করা। এই সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা, সদর উপজেলার ৫নং শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোকসেদ আলী রানা প্রমুখ। খামারিদের থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ডেয়রি ফামর্স এসোসিয়েশন এর সেন্ট্রাল কমিটিরি সদস্য ও সদর উপজেলার সভাপতি মোঃ তুহিন।
আেেলাচনা সভা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন ভেটেরিনারি কোম্পানীসহ গরু, ছাগল, ভেড়া, দুম্ভা, গাড়ল, সৌখিন পাখি, বিদেশী কুকুর-বিড়াল, কবুতর, হাঁস-মুরগি’র সহ প্রানিসম্পদের আধুনিক প্রযুক্তির উপকরণসমুহ পরিদর্শন করেন।
উল্লেখ্য এবার প্রাণিসম্পদ মেলাতে বিভিন্ন পশুপাখির ও ভেটেরিনারি ঔষধ কোম্পানীর প্রতিনিধিসহ প্রায় ৪০টি স্টল অংশগ্রহন করেছে। এসব স্টল থেকে মোট তিনজনকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে পুরস্কার বিতরন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।