ঢাকাশনিবার , ২৪ জুন ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ্ মাঠ; ৫ লক্ষ মুসল্লির নামাজ আদায়ের আশাবাদ

মোফাচ্ছিলুল মাজেদ
জুন ২৪, ২০১৭ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম ॥ উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ্ মাঠ তৈরী করা হয়েছে দিনাজপুরে। স্থানীয় প্রশাসন মনে করছে এই ঈদগাহ্ মাঠে ৫লক্ষ মুসল্লি একই সাথে নামাজ পড়তে পারবে। দেড় বছর ধরে নির্মানাধীন এই ঈদগাহ্ মাঠের কাজ প্রায় সম্পন্ন। ঈদের দিনে কোন প্রাকৃতিক দূর্যোগ না হলে এবারেই প্রথম দেশের সবচাইতে বড় ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে এই ঈদগাহ্।

 

দিনাজপুর বড় ময়দানে এই উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ্ মাঠ। যেখানে এক সাথে ঈদের নামাজ পড়তে পারবে ৫লক্ষ মুসল্লি। জেলা পরিষদের অর্থায়নে এই ঈদগাহ্ ময়দানের ৫০ গম্বুজ বিশিষ্ট মুল অংশ তৈরী করতে খরচ হয়েছে ৩ কোটি ৮০লক্ষ টাকা। এই ৫০গম্বুজের দুই ধারে ২টি মিনার ৬০ফুট, মাঝের দুটি মিম্বর ৫০ফুট এবং প্রধান মিম্বরের উচ্চতা ৫৫ফুট। এই সব মিনার আর গম্বুজের প্রস্থ হলো ৫শ ১৬ফুট। দেশের সবচেয়ে বড় ঐতিহাসিক গোড়ে শহীদ ময়দানের প্রায় অর্ধেক জায়গা জুড়ে প্রতিষ্ঠিত হয়েছে এই ঈদগাহ্ মাঠটি।

ঈদকে সামনে রেখে ছোট খাটো কিছু কাজ এখনো চলছে জোরে সরে।

কিশোরগঞ্জের শোলাকিয়ার থেকেও বড় জামাত অনুষ্ঠিত হওয়ার কথা জানালেন সংসদ হুইপ ও দিনাজপুর-৩ আসনের সাংসদ।

 

দিনাজপুরে এমন একটি ঈদগাহ্ মাঠ পেয়ে স্থানীয়রা বেশ আশাবাদী। অনেকে এই মহৎ উদ্যোগের জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

দেশের সর্ববৃহৎ এই ঈদের জামাতে সব ধরনের নিরাপত্তা সহ আইন শৃঙ্খলা বজায় রাখার অঙ্গিকার ব্যাক্ত করলেন জেলা প্রশাসক।

 

এক মাস সিয়াম সাধনার পর বিশাল এই ঈদগাহ্ মাঠে ঈদুল ফিতরের নামাজে দেশের শান্তি কামনায় মোনাজাত সহ কোলাকুলির মধ্যদিয়ে ঈদ উদ্যাপন করবে এমনটাই সবার প্রত্যাশা।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।