ঢাকাশুক্রবার , ২৭ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

গ্যাস-বিদ্যুৎ সমস্যার প্রতিকার মিলবে ফোনে

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৭, ২০২০ ১১:০৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সবার ঘরে অবস্থানের মধ্যে গ্যাস ও বিদ্যুতের গ্রাহকদের সমস্যার প্রতিকার করতে কোম্পানিভিত্তিক ফোকাল পয়েন্ট কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রাহকের অভিযোগ ও সমস্যার প্রতিকারে দায়িত্বরত কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর প্রকাশ করা হয়েছে। বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ¦ালানি সংক্রান্ত সেবা যে কোনো অবস্থাতেই অব্যাহত রাখা হবে। যে কোন সময় যে কোন সমস্যা নিয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলা যাবে। মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানান হয়, জ¦ালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোস্তফা কামাল (ফোন নম্বর-০১৭১১-৯৪২০২২) ও উপসচিব (বাজেট) ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) গ্যাস ও জ¦ালানি সংক্রান্ত সহযোগিতা ও তথ্য দেবেন। আর বিদ্যুৎ সংক্রান্ত সমস্যা সমাধানের বিষয়টি সমন্বয় করবেন অতিরিক্ত সচিব (সমন্বয়) এ.কে.এম হুমায়ূন কবীর (০১৭৭৭-১৯০৯১৭) ও যুগ্মসচিব (প্রশাসন) রেজওয়ানুর রহমান (০১৭১১-৯০৫৮১৯)।
বিদ্যুৎ বিভাগ: বিআরইবির পরিচালক (ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন) মুকুল হোসেন (০১৭১১৪৪০৭৭৪) এবং মো. আবদুল হাই (০১৭৬৯-৯২৪৩৩৫) গ্রাহকদের অভিযোগ শুনবেন।
ঢাকার গ্রাহকদের বিদ্যুতের সেবা দিতে রয়েছে ডিপিডিসি ও ডেসকো। এর মধ্যে ডিপিডিসির নির্বাহী পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জয়ন্ত কুমার সিকদার (০১৭৩০-৩৩৫০২৫), নির্বাহী পরিচালক (প্রশাসন) এটিএম হারুন অর রশিদ (০১৭৩০-৩৩৫০৭৯), ডেসকোর প্রধান প্রকৌশলী (ইস্ট জোন) একেএম মহিউদ্দিন (০১৭১৩-০২৪০৫৮) ও প্রধান প্রকৌশলী (ওয়েস্ট জোন) জাকির হোসেন (০১৭১৩-০৯০৫৯০) গ্রাহকদের অভিযোগের প্রতিকার দেবেন।
দেশের উত্তরাঞ্চলের গ্রাহকদের মাঝে বিদ্যুৎ বিতরণকারী কোম্পানি নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) প্রধান প্রকৌশলী আবদুর রশীদ (০১৭৫৫-৫৮২৩০০) ও এস এম রেজাউল করিম (০১৭১৫-০৪১২৪০)।
ঢাকা বিভাগের ফরিদপুর, রাজবাড়ি, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ, খুলনা ও বরিশাল বিভাগের কয়েকটি জেলা ও উপজেলায় বিদ্যুৎ বিতরণ করছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি। এই কোম্পানির নির্বাহী প্রকৌশলী (কারিগরি) মো. রুহুল আমীন (০১৭১১-২৯৭৯৬৯), নির্বাহী প্রকৌশলী (সিস্টেম অ্যানালিস্ট) মোশাররফ হোসেন এর (০১৭০০-৭০৯৭১৬) ফোন করে জানানো যাবে অভিযোগ।
নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির প্রধান প্রকৌশলী (পিএন্ডডি) আবদুস সামাদ – ০১৭৫৫৬৩০০১০, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (পিএন্ডডি) সাইফুল আহসান (০১৭৩০০৬৬৯৮৮)। রুরাল পাওয়ার কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকৌশল) সেলিম ভ‚ঁইয়া- ০১৭৪৮৩৯৭৫৯৪, প্রধান প্রকৌশলী (ওএন্ডএম) আশরাফ হোসেন-০১৭১৭৩৪১৯১৬। ইলেক্ট্রেসিটি জেনারেশন কোম্পানির নির্বাহী পরিচালক নাজমুল আলম- ০১৭১৩৪৫৩১৪৪, কোম্পানি সচিব কাজী নজরুল ইসলাম- ০১৭১৩২২৯৬২৮। কোল পাওয়ার জেনারেশন কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকল্প) আবুল কালাম আজাদ- ০১৭৮৭৬৭৮৬৫২, প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম- ০১৭৭৭৭৫৪৯৫৩। পিজিসিবির নির্বাহী পরিচালক (এইচআরএম) শেখ রিয়াজ আহমেদ (০১৫৫০১৫১১৭৯), নির্বাহী পরিচালক (ওএন্ডএম) মাসুম আলম বকসী (০১৭১৪১১৯৪২২) আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকৌশল) একেএম ইয়াকুব ০১৭১১৪২৫৪৫৯, প্রধান প্রকৌশলী শাহ আলক খান- ০১৭১১৫৪৪৭৩১।
জ¦ালানি বিভাগ: জ¦ালানি ও খনিজসম্পদ বিভাগেরও ১৪ জন কর্মকর্তাকে ফোকাল পয়েন্টে রাখা হয়েছে। জ¦ালানি বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল (০১৭১১-৯৪২০২২), উপসচিব ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) রয়েছেন সার্বিক সমন্বয়কের দায়িত্বে। এছাড়া গ্যাসের জন্য তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. আল মামুন (০১৭১৩-০১২৭৯৪), মহাব্যবস্থাপক মনির হোসেন খান (০১৯৩৯-৯২১০২০), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহমেদ মজুমদার (০১৭৩০-৭২৮৪২৪), মহাব্যবস্থাপক সারওয়ার হোসেন (০১৭৩০-৭২৮৪১৬), পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবদুল পাটওয়ারী (০১৭১৩-০১৭৪০১), মহাব্যবস্থাপক ইমাম উদ্দিন শেখ (০১৭১১-৮০০৫২১), বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শাহিনুর ইসলাম (০১৭১১-৮১৯৩১১), মহাপরিচালক আবুল বাসার (০১৭৭০-৭৯১৪৩৭), জালালাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম (০১৭৩০-০৯৬০৯৬), মহাপরিচালক (অপারেশন ) আবদুল মমিন (০১৭৩০-৩১২০৭৩)।
এছাড়া জ¦ালানি তেলের জন্য বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (অপারেশন) সৈয়দ মেহেদি হাসান (০১৭৫৫-৫৮৭৬২১), কোম্পানি সচিব কাজী মোহম্মদ হাসানকে (০১৭৫৫-৫৮৭৬২৪) ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে রাখা হয়েছে।
তিতাসের প্রি-পেইড মিটারের বিল: করোনা ভাইরাস মোকাবেলার জন্য ছুটি থাকাকালিন সময়ে তিতাস গ্যাসের প্রিপেইড গ্যাস মিটার ব্যবহারকারী গ্রাহকদের সেবায় নিচের জরুরি নম্বরগুলো খোলা থাকবে। মো. আবদুল বাকী- ০১৭২১৭৯৩২৩২, মো. মেহরাজ মিয়া- ০১৭৫৪৬৭৩৩৩৪, মো. মনির হোসেন- ০১৯১৪৭৬৪২৪৪, আব্দুর নুর- ০১৬১১৭৭৭৪৫৩, মো. জুনাল মিয়া- ০১৭২১১৮০৭৯৯, মো. আশরাফুল আলম- ০১৬৪২৪৯১৩৫৮, সৈয়দ দিদারুল ইসলাম- ০১৭৮১৪৮৪২৩১, সান্তনু কুমার বসাক-০১৭০৬২৫৯৩৪৪, মো. মাহমুদুল হাসান- ০১৬১২৭৪৫১৭৪, আশীষ কুমার নাথ- ০১৮৪২৬১৩৬৪৯। এছাড়া (২৪ ঘন্টা) হট লাইন নম্বরসমূহ- ০১৭০৩৭২৯৩৮৯, ০১৭০৩৭২৯৪৫১, ০১৭০৩৭২৯৫০৫।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।