ঢাকামঙ্গলবার , ২৪ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে করোনা ভাইরাস সচেতনতা বৃদ্ধিতে ড্রিম এসোসিয়েশনের ডেটল সাবান বিতরণ

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৪, ২০২০ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় নিজপাড়া ইউনিয়নের চকবানারশী ওনিজপাড়া গ্রামে শিক্ষার্থীদের সংগঠন ড্রিম এসোসিয়েশনের সৌজন্যে মঙ্গলবার সারাদিন ব্যাপী প্রায় ৫শতাধিক পরিবারে করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা সৃষ্টি ও ডেটল সাবান বিতরণ রা হয়েছে। ড্রিম এসোসিয়েশনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ মোর্শেদ হাসান আসিফ জানান করোনা ভাইরাস নিয়ে গ্রামের প্রত্যন্ত মানুষের মধ্যে আতঙ্ক ও ভীতির সৃষ্টি হয়েছে। গ্রামের মানুষ গুলো অনেকেই নিরক্ষর, তারা সচেতনতা লিফলেট পড়তে পারে না, হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করতে পারে না। তাই আমরা শিক্ষার্থীরা চেষ্টা করছি প্রত্যন্ত গ্রামের এই নিরক্ষর, নিরীহ মানুষগুলোর ভীতি দূর করতে ও সচেতনতা সৃষ্টি করতে।আমরা বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা গত ২৩মার্চ থেকে গ্রামের বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা সৃষ্টির চেষ্টা অব্যাহত রেখেছি। আমরা আমাদের টিফিনের পয়সা বাঁচিয়ে ড্রিম এসোসিয়েশনে সঞ্চয় করি। সেই ছোট সঞ্চয়ের অর্থ দিয়ে আমরা প্রায় ৫শতাধিক ডেটল সাবান সংগ্রহ ও বিতরণ করেছি।
সচেতনতা সৃষ্টিতে ব্যাস্ত সময় পার করছে শিক্ষার্থীরা। এসময় ড্রিম এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য দিনাজপুর সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ খাদিমুল ইসলাম, প্রদীপ রায় জিতু, আরিফ মাসুম পাভেল, মোঃ ফারুক হোসেন, দিনাজপুর আদর্শ কলেজের শিক্ষার্থী সৈকত ইসলাম সাগর, দিনাজপুর ইনিস্টিউট অব সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষার্থী মেহেদী হাসান শাকিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবুবকর সিদ্দিক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মতিউর রহমান, পলিটেকনিক কলেজের শিক্ষার্থী মোখলেছুর রহমান, শুভ রায়, রিপন ইসলাম, ঠাকুরগাঁও সরকারি কলেজের শিক্ষার্থী আব্দুল্লাহ আল-কাফি, ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।