ঢাকাশনিবার , ২৯ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে ঋণ প্রদানের সক্ষমতা অর্জন করেছেঃ এমপি গোপাল

দিনাজপুর বার্তা
মে ২৯, ২০২১ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ সংবাদদাতা ॥ বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে ঋণ প্রদানের সক্ষমতা অর্জন করেছে এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, একের পর এক মাইলফলক গড়ে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ধারাবাহিকভাবে গত ১২ বছরে বাংলাদেশকে উন্নয়ন অগ্রগতির সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করে বিশ্ব সভায় উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। অর্থনীতি ও আর্থসামাজিক ক্ষেত্রে বেশিরভাগ সূচকে দক্ষিণ এশিয়ার সব দেশকে ছাড়িয়ে সারা বিশ্বে অগ্রগতির অভূতপূর্ব স্মারক বহন করছে বাংলাদেশে যা সারা বিশ্বে আলোচনার কেন্দ্রে নিয়ে এসেছে। এছাড়া শিক্ষা কার্যক্রম পূর্ণদমে চালুর পূর্বেই সরকার শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামো নির্মাণকে গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মুজিব শতবর্ষের উপহার হিসেবে ২৯ মে শনিবার বিকেলে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ৮৩ লাখ টাকা ব্যয়ে নিমাইডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধনকালে এমপি গোপাল বক্তব্যে এ কথা বলেন।
উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ হোসেন, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সম্পাদক শামীম ফিরোজ আলম, নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক সরকার, নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম আসলাম, নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত আলী।
এর আগে নিজপাড়া ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ৭৪ লাখ টাকা ব্যয়ে মাঝা আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধন, ৩৮ লাখ টাকা ব্যয়ে কল্যাণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবন, ৫৭ লাখ টাকা ব্যয়ে দামাইক্ষেত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবন ও ৭৬ লাখ টাকা ব্যয়ে উপজেলার কল্যাণী থেকে খলসিহাট ভায়া দারিয়াপুর রাস্তা এবং একটি কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।