ঢাকাসোমবার , ২৬ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বোচাগঞ্জে বালুর ঢিপি প্রকাশ্যে নিলামে বিক্রি

দিনাজপুর বার্তা
এপ্রিল ২৬, ২০২১ ৩:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

বোচাগঞ্জ সংবাদদাতা ॥ দিনাজপুরের বোচাগঞ্জে নদী খননের অবৈধভাবে বালু বিক্রি বন্ধ করে তা প্রকাশ্যে নিলামে বিক্রি করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
জানা যায়, দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড কর্তৃক প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে বোচাগঞ্জ উপজেলার খননকৃত সোয়া নদীর রনগাঁও ইউনিয়নের শ্রীমন্তপুর জালিয়াপাড়া অংশে নদী খনন শেষে নদী সংলগ্ন সেতাবগঞ্জ চিনিকলের নিজম্ব জমিতে উত্তোলনকৃত বালু মজুদ করে রাখা হয়। সেই বালু দীর্ঘ এক মাস থেকে অবৈধভাবে বিক্রি করে আসছেন একটি চক্র। এ খবর বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের কাছে এলে তিনি তড়িৎ গতিতে গত শনিবার দুপুরে কয়েকজন সহকারী ভুমি উন্নয়ন কর্মকর্তা ও কানুনগো সহ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে উপস্থিত এলাকাবাসী জানান, অবৈধভাবে দীর্ঘদিন থেকে সরকারি বালু বিক্রি করে আসছেন একটি চক্র। অবৈধভাবে বালু বিক্রি বন্ধের একদিন পরেই গতকাল রোববার দুপুরে শ্রীমন্তপুর জালিয়াপাড়ায় বালুর ঢিপির সামনে এলাকাবাসীর উপস্থিতিতে বালু নিলামে বিক্রির কার্য্যক্রম শুরু করা হয়। এতে ৯ জন ব্যাক্তি উক্ত নিলামে অংশ গ্রহন করেন। খনগাঁও গ্রামের জনৈক চন্দন মাষ্টার সর্বোচ্চ নিলামের ডাকদাতা ১লক্ষ ১৫ হাজার টাকায় উক্ত বালু ক্রয় করেন। উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল এর সাহসী উদ্যোগে সরকারি কোষাগারে জমা হল ১লক্ষ ১৫ হাজার টাকা। এলাকার সাধারণ মানুষ এ কাজের জন্য উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল কে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।