ঢাকাবুধবার , ৭ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

ঘোড়াঘাটে কোরবানির পশু বিক্রি নিয়ে দুশ্চিন্তায় খামারিরা

দিনাজপুর বার্তা
জুলাই ৭, ২০২১ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঘোড়াঘাট সংবাদদাতা ॥ করোনার কারণে কোরবানি পশু বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পড়েছে দিনাজপুরের ঘোড়াঘাটে র খামারিরা। মাত্র কয়েকদিন পর ঈদুল আযাহা।
ঈদুল আযাহা মানে পশু কেনা বেচার ধুম। অথচ অন্যান্য বছরের মতো এখন পযর্ন্ত দেখা নেই ব্যাপারীদের। খামারিদের প্রত্যাশা ছিল ঈদের আগে হাটে পশু বিক্রি করে মুনাফা করবেন। কিন্তু এখন খামারিরা ক্ষতির আশঙ্কা করছেন। এই কোরবানির ঈদকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাটের খামারিরা বলেছেন, প্রতিবছর শুরুর ১ মাস আগে থেকেই দেশের বিভিন্ন এলাকার গরুর ব্যাপারীরা এসে খামারে খামারে ঘুরে গরু কেনা শুরু করেন। তবে করোনা পরিস্থিতিতে এবার গরু কেনার আগ্রহ দেখা যাচ্ছে না ব্যাপারীদের ।ঘোড়াঘাট উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ রুমানা আকতার রোমি বলেন, গত বছর কোরবানির সময়ে করোনা পরিস্থিতি বিরাজ করেছিল। করোনা পরিস্তিতি বিবেচনা করে খামারিরা যেন লোকসানে না পড়ে এই জন্য প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক সহযোগিতায় অনলাইন কোরবানির বাজার ঘোড়াঘাট দিনাজপুর নামে একটি ফেসবুক গ্রুপ খুলেছি এখানে আমরা অনলাইনের মাধ্যমেও কোরবানির গরু বিক্রির জন্য সর্বাত্নক চেষ্টা চালাচ্ছি। অনলাইনে কোরবানির পশু কেনা বেচাতে, ক্রেতা, বিক্রেতা ও খামারিরা লাভবান হবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।