ঢাকাশনিবার , ১৭ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে সবজির দাম বেড়েছে কয়েক গুণ, ক্রেতাদের নাভিশ্বাস

দিনাজপুর বার্তা
এপ্রিল ১৭, ২০২১ ২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

হাকিমপুর সংবাদদাতা ॥ দ্বিতীয় ধাপের সর্বাত্মক লকডাউনের পাশাপাশি পবিত্র মাহে রমজানে দিনাজপুরের হাকিমপুর হিলি স্থানীয় বাজারে দ্বিগুণের চেয়েও বেশি বেড়েছে সবজির দাম। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষগুলো। এদিকে চাহিদা তুলনায় আমদানি কম হওয়ায় বেড়েছে সবজির দাম, এমনটিই বলছেন সবজি ব্যবসায়ীরা।
গতকাল শুক্রবার দুপুরে হিলি বাজার ঘুরে দেখা গেছে, পবিত্র রমজান ও সর্বাত্মক লকডাউনের আগের দিনে প্রতিটি সবজির দাম যা ছিল তা বেড়েছে প্রায় দ্বিগুণের বেশি। প্রকার ভেদে বেগুনের দাম ছিল ৩০ টাকা, লকডাউন ও রমজানের শুরুতে তা বেড়ে হয়েছে ৬০ টাকা কেজি। ৮ টাকার শসা, এখন ৫০ টাকা, পটলের দাম ছিল ৪০ টাকা, এখন তা ৬০ টাকা কেজি। ঢেঁরস ছিল ২৫ টাকা এখন তা ৫০ টাকা। বাঁধা কপি ছিল ১০ টাকা পিস, তা বেড়ে এখন ৫০ টাকা পিস। বাজারে প্রতিটি সবজির দাম বৃদ্ধি পেয়েছে।
সবজি কিনতে আসা একজন ভ্যানচালক বাবুল হোসেন বলেন, এক, দুই দিনে এতো সবজির দাম বেড়ে গেছে? ভাবতেই পারতেছি না। আমরা গরিব মানুষ, দিন খাঁটি, দিন খাই। এখন তো রমজান মাস, তারপর আবার লকডাউন, সারাদিন ভ্যান চালায়ে যা কামাই হয় তা দিয়ে আর সংসার চলছে না। আবার দেখছি প্রতিটি সবজির দাম নাগালের বাহিরে। কি যে করি!
লতিফা নামে একজন সবজি ক্রেতার সাথে কথা হয়। তিনি বলেন, সবজি বাজার করতে এসে আমি হতবাক। বাজারে সব জিনিসের দাম বেশি। হঠাৎ এতো দাম বাড়লে, আমরা সাধারণ মানুষ কি ভাবে চলবো? কাকে বলব, আর কে বা শুনবে!
হিলি বাজারে খুচরা ব্যবসায়ী মিলন ও আমির হোসেন বলেন, মাহে রমজান ও লকডাউনে সব সবজির দাম বেড়ে গেছে। বেশি দামে কিনতে হচ্ছে আমরা কি করব? আর দাম বেশি হওয়ায় ক্রেতাদের সাথে কথা বেশি বলতে হচ্ছে। এদিকে আবার লকডাউনের কারণে বাজারে ক্রেতার উপস্থিতি আগের তুলনায় অর্ধেক। কি যে করি ভাই ভেবে পাচ্ছি না।
বাজারে কথা হয়, পাইকারি সবজি ব্যবসায়ী কুদ্দুস আলীর সাথে তিনি বলেন, লকডাউনের কারণে রমজানের শুরুতে হঠাৎ করে সবজি বাহির থেকে কম আমদানি হচ্ছে। আবার চাহিদা ও বেশি, যার কারণে বেশি দামে আমাদের কিনতে হচ্ছে। আবার তা বেশি দামে বিক্রি করছি। আমদানি বৃদ্ধি পেলে সবজির বাজার আবার কমে আসবে বলে মনে হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।