ঢাকাশুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

কাহারোলে রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪র্থ ধাপে ইউপি নির্বাচন

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ২৪, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি: কাহারোল উপজেলার ৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহন বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
কাহারোল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৬টি ইউনিয়নে ৩২জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৭জন ও সাধারন সদস্য পদে ২২৭জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। উপজেলায় ৫৬টি কেন্দ্রে ৩৬৪টি ভোট কক্ষে ১লক্ষ ২২হাজার ২৯৩জন ভোটার ভোট দিবেন। এদের মধ্যে ৬১হাজার ৭শত ৯৫জন পুরুষ ও ৬০হাজার ৪শত ৯৮জন মহিলা ভোটার রয়েছেন। অপর দিকে ৩নং মুকুন্দপুর ইউনিয়ন পরিষদে ১০টি ভোট কেন্দ্রে ৭৪টি ভোট কক্ষে ২৩হাজার ৬শত ৭৭জন ভোটার ঊঠগ এর মাধ্যমে ভোট প্রদান করবেন।
কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রইস উদ্দীন জানান, উপজেলার ৫৬টি কেন্দ্রের মধ্যে ২২টি গুরুত্ব পূর্ন ও সাধারন ৩৪টি কেন্দ্র রয়েছে। এসব গুরুত্ব পূর্ন ও সাধারন ভোট কেন্দ্রে নিরাপত্তায় ১৬৮জন পুলিশ সদস্য ও ৯শত ৫৬জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও ৬টি ইউনিয়নে ষ্ট্রাইকিং দল, ২টি স্ট্রানবাই দল ও ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। সেই সংঙ্গে কেন্দ্রের বাইরে টহল থাকবে পুলিশ সদস্যদের।
কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান বলেন, উপজেলা ৬ ইউপি নির্বাচনে ভোট গ্রহন অবাধ, সুষ্ট, নিরেপেক্ষ ও শান্তিপূর্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। নির্বাচনে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন এছাড়া ২ প্লাটুন বিজিবি সদস্য মাঠে টহলে থাকছেন। ইউএনও আরও বলেন, কোন কেন্দ্রে প্রার্থী ও তাদের সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে তাৎক্ষনিক আইন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এজন্য আইন শৃঙ্ঘলা বাহিনীকে সংঙ্গে নিয়ে একাধিক ভ্রাম্যমান আদালত মাঠে থাকবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।