ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করলেন ভারতের সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ৫, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ

দেশের চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর ও ইমিগ্রেশন চেকপোস্ট পরিদর্শন করে ভিসা চালুর আশ্বাস দিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার। 

সোমবার (৩এপ্রিল) দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে ভারত অভ্যন্তরে গিয়ে দেশটির কাস্টমস কর্মকর্তা এবং বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

পরে বিকেলে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ, সিএন্ডএফসহ বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তা ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। 

ভারতীয় সহকারি হাই কমিশনার মনোজ কুমার বলেন, ভৌগলিক অবস্থানগত কারণে ভারত-বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে বাংলাবান্ধা স্থলবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানীতে যেসব সমস্যা রয়েছে তা শীঘ্রই সমাধান করা হবে। একই সাথে বাংলাবান্ধা ইমিগ্রেশনে দীর্ঘদিন ধরে ভারতীয় ভিসা বন্ধ থাকার বিষয়টিও শীঘ্রই সমাধান করা হবে। 

এসময় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানীকারক গ্রুপ ও পঞ্চগড় চেম্বার অব কমার্সের নেতাকর্মীরা বলেন, করোনার পর থেকেই দেশের একমাত্র চারদেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টে বাংলাদেশিদের ভারতীয় ভিসা প্রদান করা হচ্ছে না। তাতে করে এ অঞ্চলের বাংলাদেশিরা ভিসার অনুমতি থাকায় এ রুট ব্যবহার করে ভারতে যেতে পারছেন না। 

বিশেষ করে উত্তরাঞ্চলসহ সারাদেশের মানুষদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এ রুটটি। তাই ঈদের আগেই বন্দরটির ইমিগ্রেশন চেকপোস্ট রুটটিতে ভারতীয় ভিসা প্রদানের জোর দাবি জানালে আগামী ১৫ দিনের মধ্যে তা আনুষ্ঠানিকভাবে রুটটির অনুমতি প্রদান করা হবে বলে জানানো হয়েছে। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাবান্ধা আমদানি রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন, সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন, পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, স্থলবন্দর ম্যানেজার আবুল কালাম আজাদ, ইমিগ্রেশন অফিসার ইনচার্জ নজরুল ইসলামসহ কাস্টমের রাজস্ব কর্মকর্তা, ব্যবসায়ী, রাজনৈতিক ও বিভিন্ন  প্রিন্ট, ইলেক্ট্রিক মিডিয়া  কর্মরত সাংবাদিকবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।