ঢাকামঙ্গলবার , ২১ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

ধান কাটতে কৃষক লীগের হটলাইন চালু

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ২১, ২০২০ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম ডেক্স :- বোরো মৌসুমে কৃষকের ধান কাটায় সহযোগিতার জন্য হটলাইন নম্বর চালু করল বাংলাদেশ কৃষক লীগ। সারাদেশকে মোট দশটি জোনে ভাগ করে প্রতিটি জোনের জন্য একটি হটলাইন নম্বর চালু করা হয়েছে। জোনগুলো হচ্ছে- ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা ও ফরিদপুর। প্রতিটি জোনে আছেন দায়িত্বপ্রাপ্ত এক বা একাধিক কেন্দ্রীয় নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সার্বিক কার্যক্রম সমন্বয় ও যোগাযোগের জন্য দেয়া আছে কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইল নম্বর, যাতে যে কেউ চাইলে সরাসরি কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। কৃষক লীগের কেন্দ্রীয় নির্দেশনায় কাজ করবে দশটি জোন এবং জোনের নির্দেশনায় কাজ করবে জেলা কমিটি।

জেলা কমিটিতে কৃষকের ধান কাটা ও সহায়তার জন্য ১০০ জনের স্ট্রাইকিং ফোর্স রয়েছে বলে জানিয়েছেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। কৃষিবিদ সমীর চন্দ বলেন, করোনাভাইরাসের কারণে সকল মানুষ ঘরবন্দি। ফলে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের অনেক কৃষক। এই সকল কৃষকের ধান কৃষক লীগের নেতাকর্মীরা কেটে দেবে। তিনি আরও বলেন, কৃষকের ধান কাটতে মোট ১০টি অঞ্চলের এক হাজার নেতাকর্মীকে ১০টি টিমে ভাগ করা হয়েছে। প্রতিটি টিমের টিম লিডারের ফোন নম্বর হটলাইনে দেয়া আছে। বোরো মৌসুমের ধান কাটার জন্য যেকোনো কৃষক ওই হটলাইনে ফোন দিলে কৃষক লীগের নেতাকর্মীরা বোরো মৌসুমের ধান কেটে দেবে।

কৃষক লীগের এই নেতা আরও বলেন, শুধু ধান কাটা নয়, কৃষকের যেকোনো সমস্যার সমাধান এ হটলাইনের মাধ্যমে করা হবে। সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নম্বরগুলো হলো-সিলেট অঞ্চল ০১৭১১ ৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল ০১৭৩২ ১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল ০১৭১১ ১৪০২১৬, রংপুর অঞ্চল ০১৭১১ ২৬১৮৩৩, বরিশাল অঞ্চল ০১৭১১ ৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল ০১৭১২ ০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল ০১৭১৪ ২২০৫৬৩, ঢাকা অঞ্চল ০১৭১১ ৩২৯০৪৪, খুলনা অঞ্চল ০১৭১৬ ৭১৬২০১ এবং ময়মনসিংহ অঞ্চল ০১৭১৬ ৬৭০৭৭০।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।