ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈলে ঢাকা ব্যাংক ও পেট্রোকেম লিঃ এর কৃষি উপকরণ বিতরণ

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ৬, ২০২৩ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার তিনটি ইউনিয়নের ৪৭০ জন কৃষকের মাঝে বিনা মুল্যে কৃষি প্রনোদনা বিতরণ করা হয়েছে।

ঢাকা ব্যাংক এর অর্থায়নে ও প্রেট্রোকেম বাংলাদেশ লিমিটেড এর সহযোগিতায় বুধবার (৬ ডিসেম্বর) নেকমরদ কারিগরি কলেজ মাঠে কাশিপুর,ধর্মগড় ও নেকমরদ ইউনিয়নে এ প্রনোদনা বিতরণ করা হয়।
এ সময় জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা শামীমা নাজনীন বলেন, আমাদের দেশে দিন দিন জমি কমে যাচ্ছে, আগে যেখানে ৭ কোটি মানুষের খাবার যোগান দেওয়া যাচ্ছিল না সেখানে এখন আপনাদের মতো কৃষকরা ১৮ কোটি মানুষের খাদ্যের যোগান দিচ্ছে। এটা সম্ভব হয়েছে উন্নত জাত আবিষ্কার করার কারনে। এ জন্য বিভিন্ন কোম্পানি কাজ করছে। তাই আমাদের ধানের আবাদ বাড়াতে হবে। ধান বাদ দিয়ে অন্য ফসল করা যাবে না।

উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুল হাসান বলেন, রানীসংকৈল একটা প্রত্যন্ত অঞ্চল। এখানে এত সুন্দর উদ্যাগ নিয়েছে এ জন্য সকলকে ধন্যবাদ। এক বিঘা ধান করতে যা যা দরকার তা সব কিছু এখানে দেওয়া হচ্ছে। যারা পাচ্ছেন আপনার অনেক ভাগ্যবান।

উপজেলা কৃষি অফিসার শহিদুল ইসলাম বলেন, এখানে দায়িত্ব নেওয়ার পর আমার কাছে মনে হয়েছে কৃষকদের জন্য ভালো কিছু করতে হবে। এ জন্য পেট্রোকেমের পরিবেশক খায়রুল সাহেবকে বলেছি শুধু ব্যবস্যা করলে হবে না।যার ফলে ঢাকা ব্যংক ও পেট্রোল কম কৃষকদের পাশে দাড়িয়েছে এ জন্য সকলকে ধন্যবাদ জানাই।

বিতরণী অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার শহীদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার রকিবুল হাসান, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা শামীমা নাজনীন, আবু রায়হান জি.এম সুগার মিল ঠাকুরগাঁও, আজম মেহরাব এসএভিপি ঢাকা ব্যাংক দিনাজপুর শাখা, বিজয় কুমার সাহা ম্যানেজার প্রেট্রোকেম বাংলাদেশ লিঃ, কামরুল হাসান ডেপুটি সেলস ম্যানেজার প্রেট্রোকেম বাংলাদেশ লিঃ, খাইরুল ইসলাম পরিবেশক প্রেট্রোকেম বাংলাদেশ লিঃ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।