ঢাকামঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

মাদক ও বাল্যবিবাহ মুক্ত পঞ্চগড় গড়তে মতবিনিময় সভা

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ১৮, ২০২০ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড় প্রতিনিধি: মাদক ও বাল্যবিবাহ মুক্ত জেলা গঠনের নিমিত্তে এক মতবিনিময় সভা গতকাল মঙ্গলবার সকালে পঞ্চগড় জেলা সরকারি অডিটোরিয়াম চত্ত¡রে মুক্ত মঞ্চে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পঞ্চগড় সদর উপজেলা প্রশাসন এ মতবিনিময় সভা আয়োজন করে। মতবিনিময় অনুষ্ঠানের রংপুর বিভাগীয় কমিশনার কে, এম তারিকুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল আলীম খান ওয়ারেশী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: সহিদুল মান্নাফ কবীর, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আমিরুল ইসলাম, পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ আবু আক্কাছ, সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী উপস্থিত থেকে বক্তব্য দেন। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এক সাথে কাজ করলে মাদকের বিরুদ্ধে আমাদের সফলতা অর্জন হবে। তিনি আরও বলেন সর্বোচ্চ থেকে সর্বনি¤œ পর্যন্ত সবাই মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। যারা মাদক সেবন করে তাদেরকে যদি আমরা মাদকের হাত থেকে ফিরিয়ে আনতে পারি তাহলে আমরা সফল হব। মুজিব বর্ষে আমরা যে কাজগুলো করতেছি মাদক নির্মূল ও বাল্য বিবাহ একটি । পঞ্চগড়ে আর এখন প্রকাশ্যে মাদক বিক্রি হয় না। মাদকসেবী সম্পর্কে আমরা খোঁজ খবর নিয়ে তাদের বাড়ি বাড়ি যাচ্ছি এবং মাদকসেবীদের আমরা থানায় হাজির করতেছি। তাদেরকে বুঝিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্ঠা করছি। যদি কেউ স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায় তাদের কে আমরা সহযোগীতা করছি। বক্তারা আরও বলেন জেলা থেকে বাল্য বিবাহ নির্মুল করতে হলে অভিভাবকদের কে সচেতন হতে হবে। ছেলেদের ২১ ও মেয়েদের ১৮ এর আগে বিয়ে দেওয়া যাবে না। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও কাজীদের কে এ বিষয়ে সচেতন করতে হবে। বিভাগীয় কমিশনার বলেন যারা মাদকাসক্ত ও যারা মাদক সেবন করে তারা কোনদিন সরকারি চাকুরি পাবে না। আর যদি তার বিরুদ্ধে মাদকের মামলা থাকে তাও তার সরকারি চাকুরি হবে না। আমরা যদি সবাই মাদকের বিরুদ্ধে অবস্থান নেই তাহলে পঞ্চগড় কে মাদকমুক্ত করা সম্ভব। মতবিনিময় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী শিক্ষক ও সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যানসহ সুধীরা অংশ নেয়। অনুষ্ঠান শেষে বিভাগীয় কমিশনার কে,এম তারিকুল ইসলাম উপস্থিত সকলকে মাদক বিরোধী শপথ পাঠ করান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।