ঢাকাশুক্রবার , ২১ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ২১, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ(দিনাজপুর)সংবাদদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে পালিত হয়েছে আর্ন্তজাতিক শহীদ দিবস ও মাতৃভাষা দিবস-২০২০ পালিত হয়েছে। আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে, দিবসের প্রথম প্রহরে শুক্রবার (রাত ১২টা একমিনিটে) উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এরপর একে একে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃআমিনুল ইসলামের নেতৃত্বে উপজেলা পরিষদ। উপজেলা নির্বাহী অফিসার মোঃইয়ামিন হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, ওসি সাকিলা পারভিনের নেতৃত্বে বীরগঞ্জ থানা, বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা ও সাধারণ সম্পাদক নুর ইসলামের নেতৃত্বে বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পন শেষে শহীদদের আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।
এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীগন শহীদবেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। প্রভাত ফেরীতে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি মুক্তিযুদ্ধ বিজয় চত্বর সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ চত্বরে সমাপ্ত করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।