ঢাকাবৃহস্পতিবার , ১১ জুন ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে নতুন ২৩ জন করোনা রোগী শনাক্ত জেলায় সর্ব মোট= ৩৬১ জন, সুস্থ-১০৯, মৃত-৬

মোফাচ্ছিলুল মাজেদ
জুন ১১, ২০২০ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-  দিনাজপুর জেলায় নতুন আরও ২৩ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে।
এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৩৩৩৮ + ২৩ (বর্তমানে) = ৩৬১ জন এর মধ্যে ২৫৯ জন পুরুষ ও ৮৬ জন মহিলা এবং ১৬ জন শিশু।
গতকাল রাত ৮ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ২৩ জনের মধ্যে দিনাজপুর সদরে ৪ জন এর মধ্যে পৌর এলাকা ঘাসিপাড়া ১ জন পুরুষ (৩৯),দফতরি পাড়ায় ১ জন পুরুষ (৭২), মুন্সিপাড়ায় ১ জন মহিলা (২৫) ও ঈদগাহ আবাসিক এলাকায় ১জন মহিলা (২৮), ঘোড়াঘাট উপজেলায় ৫ জন, নবাবগঞ্জ উপজেলায় ৪ জন পুরুষ, ফুলবাড়ী উপজেলায় ২ জন পুরুষ আর ১ জন মহিলা, পার্বতীপুর উপজেলায় ৩ জন, চিরিরবন্দর উপজেলায় ২ জন পুরুষ উভয়ের বয়স (৩০ ও ২৯), বীরগঞ্জ উপজেলায় ১ জন পুরুষ (৩৫) এবং হাকিমপুর উপজেলায় ১ জন পুরুষ (৩০) করোনা আক্রান্ত।
বর্তমানে ২০১ জন হোম আইসোলেশনে এবং ২১ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ১২ জন রয়েছে। বর্তমানে ১ জন পুলিশ সদস্য সহ মৃত্যু বরন করেছেন ৬ জন।
বর্তমানে মোট ১০৯ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-২৪ জন, খানসামা-৬ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-১১ জন, পার্বতীপুর-১৩ জন, কাহারোল-৭ জন, হাকিমপুর-২ জন, বোঁচাগঞ্জে-৫ জন, ঘোড়াঘাট-৪ জন, বিরামপুর-৩ জন, বিরল-২০ জন, চিরিরবন্দর-১ জন এবং বীরগঞ্জ-১২ জন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ১৫৫টি পাঠানো হয়েছে।
গতকাল ঢাকার ইন্সটিটিউট ল্যাব অব মেডিসিন থেকে ১৫৬ এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০০ মোট = ২৫৬ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৩ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, এবং বাকী ২৩৩ টির ফলাফল নেগেটিভ।
অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৭৬১ টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৪৫০৩ টি নমুনার।
সর্ব মোট ৩৩৮ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১০৮ জন, কাহারোল-১৩ জন, বোঁচাগঞ্জ-১০ জন, ফুলবাড়ী-১৪ জন, পার্বতীপুর-৩১ জন, নবাবগঞ্জ-২৫ জন, ঘোড়াঘাট-৩১ জন, হাকিমপুর-৫ জন, চিরিরবন্দর-৩০ জন, বিরল-৩৩ জন, বিরামপুর-৩১ জন, বীরগঞ্জ-১৮ জন ও খানাসামা-১২ জন) মোট ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৫৬ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।
বর্তমানে হোম কোয়ারেন্টাইনের এ আছেন ২৬২০ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ২১ টি পজিটিভ, আর ১ টি ফলোআপ পজিটিভ এবং ৫টি ইনভেলিড বাকী ১৬১ টি ফলাফল নেগেটিভ এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।