ঢাকাশনিবার , ১৬ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন বাবুল মেয়র নির্বাচিত

মোফাচ্ছিলুল মাজেদ
জানুয়ারি ১৬, ২০২১ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার নির্বাচনে ৩৯৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোঃমোশাররফ হোসেন বাবুল (মোবাইল ফোন প্রতীক)।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নুর ইসলাম নুর পেয়েছেন ৩৯৪৬ ভোট, সাবেক মেয়র মোহাম্মদ হানিফ (জগ প্রতীক) পেয়েছেন ২৯০০ ভোট, বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী মোকাররম হোসেন পলাশ পেয়েছেন ৯৯৮ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহ আলম হাতপাখা প্রতীক পেয়েছেন ২৬৬ ভোট।

অন্যদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে (১,২,৩) সংরক্ষিত ০১ নং ওয়ার্ডে ১৬৮৬ ভোট পেয়ে মোছা: রহিমা খাতুন, (৪,৫,৬) সংরক্ষিত ০২ নং ওয়ার্ডে ১৮৮৬ পেয়ে মোছা: নার্গিস বেগম, (৭,৮,৯) সংরক্ষিত ০৩ নং ওয়ার্ডে ১৬৮১ ভোট পেয়ে সামিনা ইয়াসমিন সাবিনা। সাধারন কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে ৬০২ ভোট পেয়ে আব্দুল বারেক, ২ নং ওয়ার্ডে ৩৩৫ ভোট পেয়ে মোঃ আশরাফুল আলম ফুলি ,৩ নং ওয়ার্ডে ৩৭৯ ভোট পেয়ে আব্দুল আহাদ, ৪ নং ওয়ার্ডে ৬৮৮ ভোট পেয়ে মোঃ মুক্তার হোসেন, ৫ নং ওয়ার্ডে ৫৮০ ভোট পেয়ে মেহেদী হাসান মেহেদী , ৬ নং ওয়ার্ডে ৩৬২ ভোট পেয়ে হুমায়ুন কবীর, ৭ নং ওয়ার্ডে ১১৫০ ভোট পেয়ে বনমালী রায় , ৮ নং ওয়ার্ডে ৩৯৯ ভোট পেয়ে আব্দুল্লাহ আল মামুন, ৯ নং ওয়ার্ডে ৩৫৮ ভোট পেয়ে তাইজ উদ্দিন নির্বাচিত হয়েছেন। নির্বাচনের ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার দিনাজপুর মোঃ কামরুল ইসলাম । এর আগে সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই পৌরসভায় কোনরকমের বিশৃঙ্খলা ছাড়াই উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারই প্রথম ইভিএম-এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এই পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে ৪৯টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।  বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৫৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা  ৭ হাজার ৫১৩ ও মহিলা ভোটার ৮ হাজার ৩২ জন। নির্বাচনে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৪১ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।