ঢাকাশনিবার , ২৫ জানুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও

হিলি চেকপোষ্টে করোনা ভাইরাসে সতর্কতা জারি।

মোফাচ্ছিলুল মাজেদ
জানুয়ারি ২৫, ২০২০ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: চীনে করোনা ভাইরাসে প্রাণহানী সহ ভাইরাসটি ছড়িয়ে পড়েছে সে দেশে। চীনের পার্শবর্তী দেশ ভারত, নেপাল, ভুটান সহ অন্যান্য দেশ থেকে হিলি চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে শত শত পাসপোর্টযাত্রী। আর একারণে ভাইরাসটি যাত্রীদের মাধ্যমে দেশে ঢুকে পড়ার আশঙ্কা রয়েছে।

করোনা ভাইরাস শ্বাসতন্ত্রের রোগ। প্রধান লক্ষণ জ্বর, এর সঙ্গে সর্দি, কাশি, গলাব্যথা ইত্যাদি উপসর্গ থাকে। এদিকে হিলি চেকপোষ্টে প্রতিরোধমুলক ব্যবস্থা হিসেবে স্বাস্থ্য বিভাগ থেকে মেডিকেল টিম বসানো হয়েছে।
তবে, থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শারীরিক স্ক্রিনিং করার কোন যন্ত্র বসানো হয়নি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানান, হিলি চেকপোস্টের গুরুত্ব ভেবে এই ভাইরাস আশঙ্কায় দিনাজপুর সিভিল সার্জনের নির্দেশ ক্রমে প্রাথমিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখানে বসানো হয়েছে একটি মেডিকেল টীম। তারা সার্বক্ষনিক উপসর্গ গুলো পরীক্ষ-নীরিক্ষা করছেন।

হিলি চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি রফিকুজ্জামান জানান, চীনা কোন নাগরীক যাতায়াত না করলেও পার্শবর্তী দেশ ভারত, নেপাল, ভুটান সহ অন্যান্য প্রদেশ থেকে হিলি চেকপোষ্ট দিয়ে যাত্রীরা আসা-যাওয়া করছেন। তবে সতর্ক রয়েছেন ইমিগ্রেশন কতৃপক্ষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।