দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
সাংস্কৃতিক মূল্যবোধের চেতনায় আমাদের প্রজন্মদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে – আসুদুজ্জামান নূর এমপি
মোফাচ্ছিলুল মাজেদ অক্টোবর ২৬, ২০২২, ৩:৪৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ১০২ বার |

স্টাফ রিপোর্টার ॥ সংস্কৃতি মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, সাংস্কৃতিক মূল্যবোধের চেতনায় আমদের প্রজন্মদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। অসম্প্রাদায়িক বাংলাদেশ গড়তে এবং বাঙালী জাতীয়তাবাদের মাধ্যমে তাদের মাঝে দেশ প্রেম সৃষ্টি করতে পারলে সাম্প্রদায়িক শক্তি ও মৌলবাদের স্থান হবে না বাংলাদেশের মাটিতে।
বাংলাদেশর অন্যতম শতবর্ষী নাট্য প্রতিষ্ঠান দিনাজপুর নাট্য সমিতি সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসেবে শিল্পকলা পদক-২০২০ প্রাপ্তিতে আনন্দ উৎসব অনুষ্ঠানে তিনি সম্মানিত অতিথি হিসেবে একথাগুলো বলেন।
গত মঙ্গলবার রাত ৮টায় দিনাজপুর নাট্য সমিতির মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলন করে উৎসবের উদ্বোধন করতে গিয়ে আরো বলেন, ১০৯ বছরের নাট্য চর্চায় এবং দেশেবাসীকে সৃজনশীল নাটক উপহার দেওয়াতে শিল্পকলা পদক তাদের প্রাপ্য। বর্তমান সাংস্কৃতিক বান্ধব সরকার দেশের ঐতিহ্যবাহী সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসেবে নাট্য সমিতিকে মূল্যায়ন করেছে। তিনি সাংস্কৃতিক কর্মীদের উদ্দেশ্যে বলেন, সম্প্রদায়িক শক্তি এবং মৌলবাদীদের বিরুদ্ধে স্বোচ্চার থাকতে হবে নাট্য কর্মী ও নাট্য সংগঠকদের। আর এ কাজ বাড়ীর খেয়ে পরের মহিষ তাড়ানোর মতো। তা না হলে বাংলাদেশের সম্প্রীতির সেতু বন্ধনের যে ঐতিয্যের বাগান রয়েছে তা ভেঙ্গে চুরমার হয়ে যাবে। আসুন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় এদেশকে প্রকৃত সোনার বাংলায় গড়ে তুলি। সম্মানিত অতিথি হিসেবে আনন্দ উৎসবের অনুষ্ঠানে আরো বক্তব্য রাখতে গিয়ে মাটি ও মানুষের নেতা হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দেশের প্রতিটি মানুষকে তার নিজস্ব স্বকীয়তা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে হবে। সেখানে শুধু বাঙ্গালীর ঐতিহ্য ও সংস্কৃতি চিন্তার চর্চা হবে। এছাড়া উৎসবে আরো সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, পিপিএম-সেবা। আনন্দ উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও শতবর্ষী নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষ। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আলতাব আলী চৌধুরী ও সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর এর সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু। উৎসব অনুষ্ঠানে শতবর্ষের ঐতিহ্য দিনাজপুর নাট্য সমিতির ইতিহাস তুলে ধরে পাঠ করেন দিনাজপুর নাট্য সমিতির সহ-সভাপতি আসুদুল্লাহ সরকার এবং অতিথিদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করেন সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক রবিউল আউয়াল খোকা, কোষাধ্যক্ষ সুব্রত মজুমদার ডলার, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল ও হিংটিংছট শিশু নাটকের ক্ষুদে নাট্য শিল্পীরা।

এই পাতার আরো খবর -
৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩১ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৫০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১২ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়