ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর হাবিপ্রবি শিক্ষার্থী এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টা পাল্টি মামলা, তৃতীয় দিনের মত ধর্মঘট চলছে

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২৫, ২০১৭ ১২:১৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে জেলা মালিক ও শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট তৃতীয় দিনে গড়িয়েছে। জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, আগের দিন শুধু বাস বন্ধ থাকলেও গতকাল শুক্রবার দিনাজপুর থেকে কোনো ধরনের যানবাহনই ছাড়ছে না।

এদিকে দিনাজপুর বাস মালিক সমিতির পক্ষে সাধারন সম্পাদক নজরুল ইসলাম সেলু ও মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ. সভাপতি সাইফুর রাজ চৌধুরী হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন ও সহ. প্রক্টর সৌরভ পাল চৌধুরী সহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও সড়ক পরিবহন মালিক গ্রুপ গত বৃহস্পতিবার রাতে এ মামলা করে। এদিকে গতকাল শুক্রবার রাতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের পক্ষ থেকে কোতয়ালী থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে।

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে পাশ কাটানো নিয়ে দ্বন্দ্বের জেরে বুধবার সন্ধ্যায় ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ হয়। এরপর বাস টার্মিনাল এলাকায় হামলা ও দুটি বাসে আগুন দেওয়ার অভিযোগ তুলে পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দিলে বুধবার রাত থেকেই জেলায় সব ধরনের বাস চলাচল বন্ধ হয়ে যায়। দিনাজপুর মোটর মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন বলেন, এ ঘটনায় সমঝোতার জন্য জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং মোটর পরিবহন শ্রমিক ও মালিকদের নিয়ে গত বৃহস্পতিবার বেলা দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটি বৈঠক হয়। কিন্তু পুড়িয়ে দেওয়া গাড়ির ক্ষতিপূরণের বিষয়ে সেখানে ‘সুস্পষ্ট ব্যাখ্যা না পেয়ে’ তারা ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

 

মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাব্বি বলেন, বুধবার রাত থেকে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল। পরে সমঝোতা বৈঠক ব্যর্থ হওয়ায় গত বৃহস্পতিবার বিকাল থেকে ট্রাক, ট্যাংক-লরি ও মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন চলাচলও বন্ধ রাখা হয়। এদিকে জেলা প্রশাসনের পক্ষথেকে একটি ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।