ঢাকাশুক্রবার , ২০ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে আবাসিক এলাকায় অটো রাইস মিল বন্ধের দাবিতে মানবন্ধন

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২০, ২০২০ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর জেলার সদর উপজেলার ৬নং আউলিয়াপুর  ইউনিয়নের ১নং ওয়ার্ড এর তরিমপুর (নতুন পাড়া) গ্রামেনিরমাধিন অটো মিল বন্ধের দাবিতে ২০ জানুয়ারী ২০২০ ইং শুক্রবার মানবন্ধন করেন এলাকাবাসী। 
এলাকাবাসীরা জানান, এই এলাকাটি বিসিক শিল্প নগরী এর আওতাধীন নয়, তা জানা সত্বেও ব্যবসায়ী মোঃ মাহাফুজ আলম, পিতাঃ মোঃ মাহাবুব আলম, পুলহাট,সদর দিনাজপুর এই এলাকায় বসতবাড়ী সংলগ্ন ফসলি জমির উপর অটো রাইস মিল তৈরী করছেন। এই অটো রাইস মিল তৈরীর করে উৎপাদন  শুরু হলে উক্ত মিলের ছাই, ধূলা, মিলের পানি এবং মিলের শব্দের কারণে এলাকাটি বসবাসের অনুপোযগী, ছেলে-মেয়েদের পড়াশোনার ক্ষতি হবে বলে জানান তারা।      
তারা আরও বলেন,  এই অটো রাইস মিলের ফলে আশ-পাশের আবাদী জমি ফসল, আম গাছ ও বিভিন্ন রকমের গাছ, এলাকার পানি নষ্ট হয়ে যাবে। এসব আবাদি জমির উপর আবাদ করে অনেক লোক জীবিকা নির্বাহ করেন। এসব দূষণের কারণে এলাকার মানুষজন  বিভিন্ন রোগের সম্মুখিন হবে এবং এই এলাকায় ছোট ছোট বাচ্চারা ছাই ও ধূলার কারণে বিদ্যালয়ে যাওয়ার পথে চোখে ছাই পড়বে এবং খেলাধুলা করতে পারবেনা। এই এলাকায় তিন শতাধিক পরিবার বসবাস করেন। এই অটো রাইস মিল তৈরী হলে অত্র এলাকায় পরিবেশ এতটাই দূষিত হবে যার ফলে এলাকার লোকজন বিভিন্ন রকম ভোগান্তি ও ক্ষতির সম্মুখীন হবে। তাই এই উপরোক্ত জমির অটো রাইস মিল স্থাপন বন্ধের দাবিতে আমাদের এই মানবন্ধন।         

তারা আরও জানান, এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার দিনাজপুর সদর উপজেলা কার্যালয় ও ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ প্রদান করা হলেও তাদের পক্ষ থেকে এখনো কোন পদক্ষেপ গ্রহণ করা হয় নি। এমনকি অটো রাইস মিল বন্ধের দাবি প্রাদান করায় এলাকাবাসীকে মিল মালিক কত্রিক অনেক রকমের সমস্যার সমুক্ষিন হতে হচ্ছে বলে জানান তারা। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।