ঢাকাবৃহস্পতিবার , ২৭ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে ঘাসের বাজার উদ্বোধন

দিনাজপুর বার্তা
মে ২৭, ২০২১ ৩:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুৃর সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার বলেছেন ঘাস এমনি একটি খাবার যা ছাড়া গবাদি পশু পালন করার কথা ভাবা যায় না। গবাদি পশুকে তার প্রাপ্যতা অনুযায়ী ঘাস সরবরাহ করা গেলে তার দুধ উৎপাদন বৃদ্ধি পায়, স্বাস্থ্যের উন্নতি ঘটে এবং প্রতি বছর ১টি করে সুস্থ্য সবল বাছুর পাওয়া যায়। দেশে গবাদি পশুর লাভজনক খামার স্থাপনের জন্য উন্নত জাতের জন্য ঘাস নেটিয়ার পাকচং-১ চাষ করার ব্যাপারে মনোযোগী হতে হবে।
“গরুর মুখে দিলেই ঘাষ, দুধ পাবেন ১২ মাস”- এই প্রবাদ বাক্যকে সামনে রেখে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ২৬ মে বুধবার দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের খোসালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল দিনাজপুরের বাস্তবায়নে সমতল ভূমিতে বসবাসরত অনাগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন কল্পের আওতায় আদিবাসী সম্প্রদায় সদস্যদের গাভী পালনে উৎসাহিত করতে ঘাসের বাজার উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি রুবেন মুর্মূর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২নং সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায়, ৯নং আস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া। স্বাগত বক্তব্য রাখতে গিয়ে উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ আব্দুর রহিম বলেন, বর্তমান সরকার পিছিয়ে পরা অনাগ্রসর সুবিধাবঞ্চিত নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষদের স্বনির্ভর করতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। পাকচং-১ জাতের ঘাসটি চাষ করে খামারস্থ গবাদি পশুর চাহিদা মেটানো হচ্ছে এবং আদিবাসীরা গবাদি পশু পালনে উৎসাহিত হচ্ছে। শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় ঘাসের বাজার উদ্বোধন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।