ঢাকাবৃহস্পতিবার , ৩ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর থেকে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

দিনাজপুর বার্তা
জুন ৩, ২০২১ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০ কি: মি: পরিভ্রমণ শুরু করেছে দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৩ সদস্যের একটি দল।
৩ জুন বৃহস্পতিবার সকাল ৮ টায় দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয় হতে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে পায়ে হেঁটে ১৫০ কি: মি: পরিভ্রমণ শুরু করে দলটি। পরিভ্রমনকারী দলের তিন জন রোভার হলেন তুষার রায় (দিক নির্দেশক), মো. আবিরুল (দলনেতা) ও মো. ফজলে রাব্বী (পর্যবেক্ষক)।
আগামী ৭ জুন তাদের এই পরিভ্রমন শেষ হবে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী হরিণমারী বিখ্যাত সুর্য্যপুরী আমগাছ স্থলে গিয়ে।
দিনাজপুরের সেতাবগঞ্জ, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, রানীশংকৈল, হরিপুর হয়ে বালিয়াডাঙ্গী হরিণমারী বিখ্যাত সুর্য্যপুরী আমগাছ পর্যন্ত পরিভ্রমণের সময় তারা সমাজ সচেতনতামূলক তিনটি শ্লোগান প্রচার করবেন। শ্লোগানগুলো হচ্ছে- ‘প্রকৃতি সংরক্ষন করি, পৃথিবীকে সুস্থ রাখি’, ‘স্কাউটিং এ সম্পৃক্ত হই, মাদক-দুর্নীতি থেকে দুরে রই’ ‘স্বাস্থ্যবিধি মেনে চললে, করোনা থেকে মুক্তি মেলে’।
পরিভ্রমনের যাত্রাকালে উপস্থিত ছিলেন আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ডা. সৈয়দ রেদওয়ানুর রহমান, আদর্শ মহাবিদ্যালয়ের রোভার স্কাউট লিডার (আরএসএল) মো. জাহিদুর রহমান, দিনাজপুর জেলা রোভার সম্পাদক মো. জহুরুল হক, কোষাধ্যক্ষ মো. মোজাহার আলী, দিনাজপুর জেলা স্কাউট সম্পাদক আনিসুজ্জামান মিলন, বীরগঞ্জ গার্ল ইন রোভার দলনেতা রুমানা সাকি, আদর্শ মহাবিদ্যালয়েল গার্ল ইন রোভার নেতা রুপা রানী দাস আরও অনেকে।
আদর্শ মহাবিদ্যালয়ের রোভার স্কাউট লিডার (আরএসএল) মো. জাহিদুর রহমান জানান, পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস এবং স্থাপনা পরিদর্শন করবে এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।
তিনি আরও জানান, “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” পেতে হলে ৬ ব্যাজ অর্জন করতে হয়। ইতিমধ্যে এই তিন জন রোভার সমাজ উন্নয়ন ব্যাজ, শিক্ষা ব্যাজ, স্বাস্থ্যসেবা ব্যাজ, প্লাস্টিক টাইট টার্নার ব্যাজসহ কয়েকটি ব্যাজ অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় এবার তারা পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য পায়ে হেটে ১৫০ কি: মি: পরিভ্রমন করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।