ঢাকাবৃহস্পতিবার , ১৭ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় ৭৬ জন আক্রান্ত

দিনাজপুর বার্তা
জুন ১৭, ২০২১ ৩:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৬ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৬৪৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ১৫ জনসহ এ পর্যন্ত ৫৬৯৫ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১৪৪ জনের মৃত্যু হয়েছে। তবে ৬৪৪৩ জনের মধ্যে ৫৬৯৫ সুস্থ ও ১৪৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৬০৪। যা আগের দিন ছিল ৫৪৩ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (১৬ জুন) সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ৭৬ জনের মধ্যে ৩ জন ফলোআপ পজিটিভ। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৪৪৩ জনে। নতুন আক্রান্ত ৭৬ জনের মধ্যে সদর উপজেলাতেই ৬০ জন। এছাড়া বিরলে একজন, বিরামপুরে একজন, বীরগঞ্জে একজন (রেট+), বোচাগঞ্জে ৩ জন (রেট+১), চিরিরবন্দরে ৬ জন, ফুলবাড়ীতে দুইজন, ঘোড়াঘাটে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ১৫ জনসহ এ পর্যন্ত ৫৬৯৫ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত জেলায় ১৪৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ৯৭ শতাংশ। যা আগের দিন ছিল ৩২ দশমিক ৫ শতাংশ।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬৪৪৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৬৮৪ জন। এছাড়া বিরলে ৩৫৩, বিরামপুরে ৩৭৯ জন, বীরগঞ্জে ১৮৫ জন, বোচাগঞ্জে ১৭৪ জন, চিরিরবন্দরে ২৫৭ জন, ফুলবাড়ীতে ২১৬ জন, ঘোড়াঘাটে ৯৬ জন, হাকিমপুরে ১৩৫ জন, কাহারোলে ১৭৪ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৬৪ ও পার্বতীপুর উপজেলায় ৪৯৯ জন।
মোট মৃত ১৪৪ জনের মধ্যে সদর উপজেলায় ৭১, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ২০২টিসহ এ পর্যন্ত ৪৬২১৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৯৫টিসহ (আরটি পিসিআর-১৭০টি, রেট-১৫টি) এ পর্যন্ত ৪২৮০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৩০জনসহ ৩৫৭০৯ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯০ জনসহ ৩৪৫৭৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৫৬৭ জন ও হাসপাতালে ৮৪ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৭ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৪৭ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।