ঢাকাসোমবার , ২১ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় একদিনে আরো ২ জনের মৃত্যু ॥ নতুন ১২৩ জনসহ এ পর্যন্ত আক্রান্ত ৭০৬৬ জন

দিনাজপুর বার্তা
জুন ২১, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ফলে হাসপাতালে আক্রান্ত রোগির সংখ্যাও প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে ১২৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্তস জেলায় ৭০৬৬ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে গত ২৪ ঘন্টায় নতুন ৩১ জনসহ এ পর্যন্ত ৫৮৪৯ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৭০৬৬ জনের মধ্যে ৫৮৪৮ জন সুস্থ ও ১৫৩ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১০৬৪ জন। যা আগের দিন ছিল ৯৭৪ জন।
এদিকে করোনায় আক্রান্ত ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় রবিবার দিবাগত রাতে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায় সদর উপজেলায় চলমান লকডাউন আরো ৭দিন বাড়ানো হয়েছে। এই লকডাউন আগামী ২৮ জুন রাত ১২টায় শেষ হবে। প্রথম দফার লকডাউনের চেয়ে দ্বিতীয় দফায় দেয়া লকডাউন কার্যকরে আরো কঠোর হবে এমনটিই জানিয়েছে স্থানীয় প্রশাসন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (২১ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১২৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৭০৬৬ জনে। নতুন আক্রান্ত ১২৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ৬৮ জন। এছাড়া বিরলে ৮ জন (রেট+৬), বিরামপুরে দুইজন, বীরগঞ্জে ৩ জন (রেট+২), বোচাগঞ্জে ১৪ জন, (রেট+১৩), চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে ১৪ জন (রেট+), ঘোড়াঘাটে একজন, কাহারোলে দুইজন, খানসামায় একজন, নবাবগঞ্জে ৩ জন (রেট+১) ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। একই সময়ে নতুন আরো ৩১ জনসহ এ পর্যন্ত ৫৮৪৯ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় বিরলে একজন ও পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার আক্রান্তের হার ছিল ৪৮ দশমিক ৮০ শতাংশ। যা আগের দিন ছিল ৩৪ দশমিক ৮৯ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৭০৬৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪০৯৭ জন। এছাড়া বিরলে ৩৯৩, বিরামপুরে ৪১৮ জন, বীরগঞ্জে ১৯১ জন, বোচাগঞ্জে ১৯৮ জন, চিরিরবন্দরে ২৬৭ জন, ফুলবাড়ীতে ২৪৭ জন, ঘোড়াঘাটে ৯৭ জন, হাকিমপুরে ১৪২ জন, কাহারোলে ১৮০ জন, খানসামায় ১২৮ জন, নবাবগঞ্জে ১৯১ ও পার্বতীপুর উপজেলায় ৫১৭ জন।
মোট মৃত ১৫৩ জনের মধ্যে সদর উপজেলায় ৭৫, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩১০টিসহ এ পর্যন্ত ৪৭৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২৫২টিসহ (আরটি পিসিআর-১৭২টি, রেট-৮০টি) এ পর্যন্ত ৪৪৩৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩৮৩ জনসহ ৩৭২৭০ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১০২ জনসহ ৩৫০২৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১০০৭ জন ও হাসপাতালে ১০৯ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৫৭ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৫২ জন।
অপরদিকে দিনাজপুর শহরে করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় শহরের সরকারী কলেজ মোড়, উপশহর, মুন্সিপাড়া, চাউলিয়াপট্টি শহীদ মিনার মোড়, চাউলিয়াপট্টি বেড়ীবাধ মোড়সহ বিভিন্ন স্থানে যানবাহন ও পথচারীর চলাচল নিয়ন্ত্রনে রাস্তার উপর বাঁশ বেধে ব্যারিকেট দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।