ঢাকাবৃহস্পতিবার , ২৪ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

ঘোড়াঘাটে বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকাদান কর্মসূচি’র উদ্বোধন

দিনাজপুর বার্তা
জুন ২৪, ২০২১ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

ঘোড়াঘাট সংবাদদাতা ॥ দিনাজপুরের ঘোড়াঘাটে এডিপির অর্থায়নে বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
২৩ জুন বুধবার সকাল ১০ টায় উপজেলার নন্দনপুর গ্রামে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজনে ও উপজেলা পরিষদ বাস্তবায়নে ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন ভিত্তিক বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগ টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম। এ টিকাদান কর্মসূচি উপলক্ষে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ রুমানা আকতার রোমি ‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম। উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উপ-সহকারী কর্মকর্তা আবদুল মতিন মিয়ার সঞ্চালয়নে আরও বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রাকিবা খাতুন। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ রুমানা আকতার রোমি বলেন, প্রতি বছর এডিপির অর্থায়নে বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকা দেওয়া হয়। এ ছাড়া ঘোড়াঘাট উপজেলা প্রাণি সম্পদ আয়োজনে গ্রামে -গ্রামে টিকাদান কর্মসূচি সহ গবাদিপশুর ভিটামিন ও অন্যান্য ঔষধ বিনামূল্যে দেওয়া হয়। উদ্বোধনী দিনে ২৮০ টি গরু, ছাগল ও ভেরা কে টিকা (ভ্যাকসিন) দেওয়া হয়। অনুষ্ঠানে উপজেলা প্রাণি সম্পদের কর্মকর্তা-কর্মচারী সহ খামারীরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।