দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
কৃষকদের কপাল যারা পুড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা:ভূমিমন্ত্রী
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২৫, ২০১৭, ১:০৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭১০ বার |

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, কৃষকদের কপাল যারা পোড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কৃষকের জন্য সরকারি প্রণোদনা বা বরাদ্দকৃত টাকা পয়সা যারা মেরে খাবে তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

শুক্রবার পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আটঘরিয়া উপজেলার প্রণোদনা কমর্সূচির আওতায় খরিপ-১ এর মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ চাষি ৪শ জনের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী শরীফ বলেন, বীজ, সার, আগাছা দমন ও সেচ সহায়তার জন্য কারো হাতে নগদ টাকা দেওয়া হবে না, চেক দেওয়া হবে। নগদ টাকা দিতে গেলে দুর্নীতির আশ্রয় নেয়ার সুযোগ থাকে। কৃষকের নামে ব্যাংকে ১০ টাকায় একাউন্ট খুলে দিয়ে একাউন্টের বিপরীতে চেক প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক ৪শ কৃষকের প্রত্যেকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ১ বিঘার জন্য ধানবীজ ৫ কেজি, ইউরিয়া ২০ কেজি, ডিএপি ১০ কেজি এমওপি ১০ কেজি ও সেচ সহায়তা বাবদ ৪শ টাকা এবং নেরিকা আউশের জন্য ১০ কেজি ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, এমওপি ১০ কজি ও সেচ সহায়তা ও আগাছা দমন বাবদ ৮০০ টাকা বিরতন করেন।

এই পাতার আরো খবর -
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়