ঢাকামঙ্গলবার , ১৩ জুন ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের মাটিতে এই প্রথম মিষ্টি আঙ্গুর ফল আবাদ করেছে সহকারী অধ্যাপক সাদিয়া সুলতানা

মোফাচ্ছিলুল মাজেদ
জুন ১৩, ২০১৭ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম ॥ “আঙ্গুর ফল টক ?” কে বলে ! প্রবাদ বাক্যটিকে মিথ্যা প্রমাণিত করেছে দিনাজপুর সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক সাদিয়া সুলতানা।

দিনাজপুর শহরের বালুবাড়ী মহল্লার বীর মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীরের ৫ম কন্যা মহিলা কলেজের সহকারী অধ্যাপক ২০১৫ সালে ঢাকাস্থ তার বড় বোনের বাড়ীর ছাদে লাগানো আঙ্গুর গাছের চারা এনে নিজেদের বাসায় লাগায়। শুধু গোবর সার আর যতœ দিয়ে আঙ্গুর গাছে আজ থোকা থোকা আঙ্গুর ফল ফলেছে। সে প্রমাণ করের দিয়েছে দিনাজপুরের মাটিতে মিষ্টি আঙ্গুর ফল আবাদ করা যায়। ইতিপূর্বে দিনাজপুরে অনেকে আঙ্গুর গাছ লাগিয়েছিল এবং আঙ্গুর ফলও হয়েছে প্রচুর কিন্তু বেজায় টক। মুখে দেয়া যায় না। সাদিয়া সুলতানা এবার মিষ্টি আঙ্গুর তার গাছে ফলিয়ে প্রমাণ করেছে দিনাজপুরের মাটিতেও মিষ্টি আঙ্গুর ফল হয়। থোকা থোকা সুসাদু আঙ্গুর ফল খেতে মহল্লার লোকজন এবং আত্মিয়-স্বজনরা প্রতিদিন আসছে। আঙ্গুর গাছটি পরিচর্যা করতে তাকে সহযোগিতা করেছেন তার পিতা বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর ও তার দ্বিতীয় কন্যা প্রভাষক সুফিয়া কবির।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।