ঢাকাশুক্রবার , ১০ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম এমপি।

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ১০, ২০১৭ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি ॥ দেশের মানুষ সরকারের যে সকল সুবিধা ভোগ করছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবিস্কার উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের কল্যাণ ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো জন্য। বর্তমান সরকার স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, বিদ্যুৎ, যোগাযোগ ও আর্থ-সামাজিক উন্নয়নমূলক কাজে অধিক আন্তরিক হওয়ায় দেশ আজ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

১০ নভেম্বর শুক্রবার সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় দিনাজপুর সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও সরিষা, গম, ভূট্টা, বোরো এবং সবজী ফসলের বীজ বিতরন অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, শেখ হাসিনার সরকার জনগণের কল্যাণের জন্য বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ভিজিডি, ভিজিএফ সহ ১১৭ প্রকার ভাতা চালু করেছে। তিনি আরো বলেন, সারা দেশের ন্যায় দিনাজপুর সদর উপজেলাতেও ব্যাপক উন্নয়নের পাশাপাশি শান্তির সুবাতাস বইছে। আগামীতেও নৌকা মার্কা বিজয়ী হলে উন্নয়ন ও শান্তির ধারাবাহিকতা বজায় থাকবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়াম্যান মোঃ ফরিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, ৪নং শেখপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাবুল আখতার, ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইসাহাক চৌধুরী ও ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশোক কুমার রায়। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম।

কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় দিনাজপুর সদর উপজেলার ২ হাজার ৬ শত ৭৫ জনের মাঝে ২৮ লক্ষ ২৮ হাজার ৬শত ৭৪ টাকার গম,ভূট্টা, সরিষা, বোরো ধান ও সবজী বীজ ও ৩ হাজার ৮শত ১৫ জন কৃষকের মাঝে ৪৭ লক্ষ ৮২ হাজার ৫ শত ৪০ টাকার গম, ভূট্টা, সরিষা, বিটি বেগুন, গ্রীষ্ম মুগ বীজ বিতরণ করা হয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।