ঢাকাশনিবার , ২৫ মার্চ ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে গণহত্যা দিবস পালিত

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৫, ২০১৭ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হলো প্রথমবারের ন্যায় গণহত্যা দিবস। ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে স্থানীয় চেহেলগাজী মাজারস্থ মুক্তিযোদ্ধাদের গণকবরে শ্রদ্ধাঞ্জলী ও স্মৃতি সৌধে মোমবাতি প্রজ্জ্বলন করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে নেতৃবৃন্দ পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ করেন। বড়মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে শহর আওয়ামী লীগ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির নেতৃত্বে মোমবাতি প্রজ্জ্বলন করেন। জেলা প্রশাসন আলোচনা সভা, প্রামান্য চিত্র প্রদর্শনী ও দেশাত্ববোধক সঙ্গীতের আয়োজন করেন।

গণহত্যা দিবস উপলক্ষে সকালে দিনাজপুর প্রেসক্লাবের উদ্যোগে সংগঠনের সভাপতি চিত্ত ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসানুল আলম সাথী, সাংবাদিক আবু বকর সিদ্দিক, কামরুল হুদা হেলাল, আসাদুল্লাহ সরকার, ইদ্রিস আলী, সালাহউদ্দীন আহমেদ, কাশী কুমার দাস ঝন্টু, মুকুল চট্টপাধ্যায়, রফিকুল ইসলাম ফুলাল, আবুল কাশেম, ইফতেখার আহমেদ পান্না। আলোচনা সভাটি সঞ্চালনা করেন সাংবাদিক শামীম রেজা। আলোচনা শেষে ১৯৭১ সালের ২৫ মার্চ বিভীষিকাময় রাতে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে জাতির শ্রেষ্ঠ সন্তানরা নির্মমভাবে হত্যা হওয়ায় তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা সন্তান কল্যাণ সমিতির উদ্যোগে শনিবার সকালে এক শোক র‌্যালী শহর প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন আখতার, সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক সরকার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ শুভ, মুক্তিযোদ্ধা সন্তান কল্যাণ সমিতির সভাপতি শরীফ আজাদ জয়, আরমান সরকার, রাজীব উল ইসলাম, ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন, রাসেল চৌধুরী, অপূর্ব, জুয়েল, নয়ন, শামীম প্রমুখ।##

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।