দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
প্রশাসনের আশ্বাসে দিনাজপুরে বাস ধমঘট প্রত্যাহার
মোফাচ্ছিলুল মাজেদ নভেম্বর ২৩, ২০১৯, ৯:৪২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৫১৮ বার |

দিনাজপুর প্রতিনিধি : সড়ক পরিবহন আইন সংস্কার, বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস বন্ধ করাসহ বিভিন্ন দাবীতে টানা চতুর্থ দিনের মত বাস ধর্ঘট জেলা প্রশাসকের হস্তক্ষেপে নিরসন হয়েছে।
আজ শনিবার বিকাল ৫টায় দিনাজপুর জেলা প্রশাসক কাযালয়ে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, বাস মালিক গ্রুপের সদস্যদের সাথে প্রশাসনের ত্রিপক্ষীয় বৈঠকে বাস চলাচলের সিদ্ধান্ত গ্রহন করা হয় ।
এর আগে শুক্রবার বিকাল ৪টার সময় দিনাজপুর বিআরটিসির বাস ডিপোতে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা বাস চলতে বাঁধা দেয়ায় হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ ও র্যা রেব সদস্যরা এসে পরিস্থিতি স্বাভাবিক করে। শুক্রবারের ঘটনায় শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়।
শনিবার বিকাল ৫টা হতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘন্টাব্যাপী বৈঠক করেছেন দিনাজপুর জেলা প্রশাসক মো : মাহমুদুল আলম। বৈঠক শেষে বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাহেদ রিয়াজ বলেন, সড়ক পরিবহন আইনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দিনাজপুরে দ্বিতল বিআরটিসি বাস চলাচল বন্ধ করার কথা আমরা দীর্ঘদিন ধরে বলে আসছিলাম। কিন্তু বন্ধ হয়নি। সর্বশেষ গত শুক্রবার মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা বাধা দিতে গেলে তাদেরকে লাঞ্ছিত করে বিআরটিসির কর্মীরা। এই ঘটনায় আমরা ডিপো ইনচার্জের অপসারণ দাবী করেছি। দিনাজপুরে দ্বিতল বিআরটিসির বাস চলাচল বন্ধ করার কথা জানিয়েছি। জেলা প্রশাসক কথা দিয়েছেন। আগামীকাল সকাল হতে বাস চলাচল স্বাভাবিক থাকবে।
এদিকে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, মোটর পরিবহন শ্রমিক ও মালিক গ্রুপের সদস্যদের সাথে আলোচনা হয়েছে। বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস চালু রাখার বিষয়ে তাদের আপত্তি ছিলো। আগামীকাল হতে প্রশাসনের পরবর্তী নির্দেশনা ব্যতীত দ্বিতল বাস সার্ভিস বন্ধ থাকবে। ডিপো ইনচার্জের সাথে সামান্য কথা কাটাকাটির ঘটনায় তার অপসারণ চেয়েছেন শ্রমিক পরিবহনের নেতৃবৃন্দ। বিষয়টি তদন্ত সাপেক্ষে ডিপো ইনচার্জের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, শ্রমিক ও মালিক নেতৃবৃন্দের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামীকাল হতে যথারীতি বাস চলাচল করবে।

এই পাতার আরো খবর -
৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫০ অপরাহ্ণ
এশা রাত ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়