ঢাকাশনিবার , ২৩ নভেম্বর ২০১৯
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

প্রশাসনের আশ্বাসে দিনাজপুরে বাস ধমঘট প্রত্যাহার

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২৩, ২০১৯ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : সড়ক পরিবহন আইন সংস্কার, বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস বন্ধ করাসহ বিভিন্ন দাবীতে টানা চতুর্থ দিনের মত বাস ধর্ঘট জেলা প্রশাসকের হস্তক্ষেপে নিরসন হয়েছে।
আজ শনিবার বিকাল ৫টায় দিনাজপুর জেলা প্রশাসক কাযালয়ে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, বাস মালিক গ্রুপের সদস্যদের সাথে প্রশাসনের ত্রিপক্ষীয় বৈঠকে বাস চলাচলের সিদ্ধান্ত গ্রহন করা হয় ।
এর আগে শুক্রবার বিকাল ৪টার সময় দিনাজপুর বিআরটিসির বাস ডিপোতে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা বাস চলতে বাঁধা দেয়ায় হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ ও র্যা রেব সদস্যরা এসে পরিস্থিতি স্বাভাবিক করে। শুক্রবারের ঘটনায় শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়।
শনিবার বিকাল ৫টা হতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘন্টাব্যাপী বৈঠক করেছেন দিনাজপুর জেলা প্রশাসক মো : মাহমুদুল আলম। বৈঠক শেষে বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাহেদ রিয়াজ বলেন, সড়ক পরিবহন আইনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দিনাজপুরে দ্বিতল বিআরটিসি বাস চলাচল বন্ধ করার কথা আমরা দীর্ঘদিন ধরে বলে আসছিলাম। কিন্তু বন্ধ হয়নি। সর্বশেষ গত শুক্রবার মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা বাধা দিতে গেলে তাদেরকে লাঞ্ছিত করে বিআরটিসির কর্মীরা। এই ঘটনায় আমরা ডিপো ইনচার্জের অপসারণ দাবী করেছি। দিনাজপুরে দ্বিতল বিআরটিসির বাস চলাচল বন্ধ করার কথা জানিয়েছি। জেলা প্রশাসক কথা দিয়েছেন। আগামীকাল সকাল হতে বাস চলাচল স্বাভাবিক থাকবে।
এদিকে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, মোটর পরিবহন শ্রমিক ও মালিক গ্রুপের সদস্যদের সাথে আলোচনা হয়েছে। বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস চালু রাখার বিষয়ে তাদের আপত্তি ছিলো। আগামীকাল হতে প্রশাসনের পরবর্তী নির্দেশনা ব্যতীত দ্বিতল বাস সার্ভিস বন্ধ থাকবে। ডিপো ইনচার্জের সাথে সামান্য কথা কাটাকাটির ঘটনায় তার অপসারণ চেয়েছেন শ্রমিক পরিবহনের নেতৃবৃন্দ। বিষয়টি তদন্ত সাপেক্ষে ডিপো ইনচার্জের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, শ্রমিক ও মালিক নেতৃবৃন্দের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামীকাল হতে যথারীতি বাস চলাচল করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।