ঢাকাশুক্রবার , ১৭ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা তথ্য অফিসের করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রচার অভিযান অব্যাহত।

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১৭, ২০২০ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

প্রেসবিজ্ঞপ্তি :-  

সারা বিশ্বজুড়ে করোনাভাইরাস মহাআতঙ্ক সৃষ্টি করেছে। করোনা ভাইরাসের অঘোষিত যুদ্ধে থমকে গেছে সারা বিশ্ব। রাস্তায় বের হতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। বিশ্বের অনেক দেশেই ক্রমশ: বাড়ছে মৃত্যুর মিছিল। সারাদুনিয়ায় আতঙ্ক গ্রাস করেছে সাধারণ মানুষকে। তবে বিজ্ঞানীরা সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। তারা বলছেন, কিছু নিয়ম মেনে চললেই এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কমে যায়। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে মহামারি করোনা থেকে রক্ষা পেতে বাংলাদেশ সরকারের নিদের্শনায় সংশ্লিষ্ট দপ্তরসহ সারা দেশের জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব দেশের সর্বস্তরে জনসচেতনতামূলক নানা নিয়মকানুনসহ মাইকিং করে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ করছেন।

এরই ধারাবাহিকতায় দিনাজপুর জেলা তথ্য অফিস সরকার তথা সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশনায় শুরু থেকেই জেলার ১০টি পৌরসভাসহ ১৩ টি উপজেলার ১০৩ টি ইউনিয়নের গ্রাম-গঞ্জসহ বিভিন্ন অঞ্চলে বিরামহীন গতিতে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে দিনাজপুর জেলা তথ্য অফিস জেলাসহ জেলার বিভিন্ন উপজেলা এবং জনগুরুত্বপূর্ণস্থানে তারা করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকার তথা সংশ্লিষ্ট দপ্তরের দেয়া সকল পোস্টার, ব্যানার, বিলবোর্ড টানানো এবং সড়ক প্রচার, প্রচারণামূলক লিফলেট বিতরণ, জেলা তথ্য অফিসের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন কৌশল প্রয়োগ করে প্রচারণামূলক নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন । আবার জেলা সদরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, এম আব্দুর রহিম হাসপাতাল গেট, দিনাজপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল ৬ টি, প্রতিটি উপজেলায় জনগুরুত্বপূণ জায়গায় ২টি করে তথ্য বহুল বিলবোর্ড স্থাপন করেছেন। এসব কার্যক্রম পরিচালনায় দিনাজপুর জেলা সিনিয়র তথ্য অফিসার মো.মশিউর রহমান, সহকারী তথ্য অফিসার মো:সোহেল মিয়া, ঘোষক মো: খয়রাত হোসেন, সাইন অপারেটর মো. মইনুল হক মুস্তাজি এবং ড্রাইভার মো: আব্দুস সালাম সকলেই ব্যস্ততম সময় পার করছে।

করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ইউনিসেফ বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় জেলার বিভিন্ন উপজেলা এবং ইউনিয়নগুলোতে জেলা তথ্য অফিস রুটিন মাফিক ব্যাপক প্রচারণা করছে।

সরকার, সংশ্লিষ্ট দপ্তর ও জেলা প্রশাসনের নানা নির্দেশনা প্রচার করছে জেলা তথ্য অফিস। জেলা তথ্য অফিস করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অতীব জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের না হওয়া, সন্ধ্যা ছয় ঘটিকার পরে কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না এ নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা, এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা, দিনাজপুর জেলার বাইরের কেউ দিনাজপুরে প্রবেশ করতে পারবেন না, জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও সরকার তথা জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে, দুপুর ১ ঘটিকার পর থেকে ওষুধের দোকান ব্যতীত সকল ধরনের দোকানপাট ও বাজার বন্ধ থাকবে, সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে,  শুধুমাত্র জরুরি সেবা ও পরিসেবা, খাদ্য, জ্বালানি ও কৃষি সামগ্রী পরিবহন, এম্বুলেন্স ইত্যাদি এ নির্দেশনার বাইরে থাকবে, এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এমন অনেক তথ্য তুলে ধরে জনসচেতনতায় বিরতিহীনভাবে রুটিন মাফিক বিভিন্ন জায়গায় প্রচারণা অব্যাহত রেখেছে বলে জানা যায়।–জেলা তথ্য অফিস, দিনাজপুর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।