ঢাকাশনিবার , ২২ এপ্রিল ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে উপমহাদেশের  সবচেয়ে বড় ঈদ জামাতে ৬ লাখ  মুসুল্লির নামাজ আদায়

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ২২, ২০২৩ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ ময়দান দিনাজপুরে দেশের সবচেয়ে বড় ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্টদের ভাষ্যমতে, এতে অংশ নিয়েছেন প্রায় ৬ লাখ মুসল্লি।

শনিবার, ২২শে এপ্রিল সকাল টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে এ জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বড় ঈদগাহ মিনার নির্মাণের মূল রুপকার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক জেলা প্রশাসক শাকিল আহমেদ, দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা প্রমূখ।

গত কয়েকদিনে দেশব্যপী তীব্র তাপাদাহ থাকলেও আজ দিনাজপুরের আবহাওয়া ছিল স্বাভাবিক। তাই সকাল থেকেই বড় ময়দান অভিমুখে মুসল্লিদের ঢল নামে। এরপর অনুষ্ঠিত হয় নামাজের জামাত। এই জামাতে দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড় সহ দেশের অন্যান্য প্রান্ত থেকে মুসুল্লিরা অংশগ্রহণ করতে আসেন।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জানান, দেশের সবচেয়ে বড় ঈদের জামাত দিনাজপুর বড় ময়দানে অনুষ্ঠিত হল। এখানে প্রায় ৬ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছেন। যা দেশের সবচেয়ে বড় ঈদের জামাত।

ঈদের জামাতে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা শামসুল হক কাসেমী।

দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা জানান, ঈদের প্রধান জামাতকে কড়া নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়। ঈদগাহের চারপাশে মেটাল ডিটেক্টর দিয়ে মুসলি­দের তল­াশির পর জামাতে প্রবেশ করানো হয়। বিপুল সংখ্যক পুলিশ, সাদা পোশাকধারী পুলিশ ঈদগাহ প্রাঙ্গণে দায়িত্ব পালন করেন।

দিনাজপুর জেলা প্রশাসক জেলা প্রশাসক শাকিল আহমেদ জানান আমরা এই বিপুল সংখ্যক মুসুল্লিদের জন্য ওজু খানা, টয়লেট,  গাড়ি পার্কিং সহ যাবতীয় ব্যবস্থা গ্রহন করেছিলাম। নামাজ কোন রকম বি্ঘ্ন ছাড়াই সুষ্টভাবে সম্পন্ন হয়েয়ে।

র‌্যবসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার কর্মীরাও নিরাপত্তা তৎপর ছিলেন। মাঠের নিরাপত্তার জন্য নির্মিত হয় চারটি বিশাল পর্যবেক্ষণ টাওয়ার। এছাড়া ড্রোনের মাধ্যমে আকাশ পথ থেকে নিরাপত্তা পর্যবেক্ষণ করা হয়।

নামাজ শেষে এই বিশাল মুসলিম জামাতে দেশ ও জাতির তথা সমগ্র মুসলিম উম্মার মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।