দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
ক্ষুদ্র ঋণ, অনুদানসহ বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদের সাবলম্বী করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ জুন ৪, ২০১৭, ৫:১৩ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,১৯২ বার |

দিনাজপুর বার্তা ২৪.কম ॥জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে ব্যাপক কর্মসুচী বাস্তবায়ন করছে। বিশেষ করে ক্ষুদ্র ঋণ, অনুদানসহ বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদের সাবলম্বী করছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ১৬ কোটি মানুষের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। এজন্য সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশের উন্নয়ন করতে হবে।

তিনি আরও বলেন, আপনাদের ভোটে আমি নির্বাচিত হয়েছি। তাই আপনাদের কাছে আমার দায়বদ্ধতা রয়েছে। গত সাড়ে ৮ বছরে সদর উপজেলায় প্রায় ১৩’শ কোটি টাকার উন্নয়ন কাজ করেছি। অনেক ছেলে মেয়ের চাকুরী দিয়েছি। তাদের একটি পয়সাও খরচা করতে হয়নি। ভবিষ্যতে আরও বেকার ছেলে মেয়েদের চাকুরী দেয়া হবে। এ ক্ষেত্রে কেউ একটি পয়সাও খরচা করবেন না। চাকুরী নিযোগের ক্ষেত্রে কোন দুর্ণীতি বরদাস্ত করা হবে না বলে হুশিয়ারী উচ্চারন করেন।

ইকবালুর রহিম বলেন, বর্তমান সরকার ডিগ্রী পর্যন্ত মেয়েদের আর দরিদ্র পরিবারের ছেলে মেয়েদের জন্য বিনামুল্যে লেখা পড়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এছাড়াও বিধবা ভাতা, বয়স্কভাতা, মাতৃত¦কালীন ভাতা প্রদান করে অসহায় মহিলাদের বেঁচে থাকার নিশ্চয়তা নিশ্চিত করেছে। তাই দেশ ও জাতির উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে।

নারী উদ্যোক্তা উন্নয়ন ও সম্প্রসারণ কর্মসূচীর আওতায় ৪ জুন রবিবার সকালে চেম্বার ভবনে মহিলা ও শিশু মন্ত্রণালয়সহ এফবিসিসিআই এর যৌথ উদ্যোগে এবং দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে জেলার ২০জন প্রশিক্ষণপ্রাপ্ত নারী উদ্যোক্তার মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন।

অনুষ্ঠানে দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামিম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেম্বারের নির্বাহী সদস্য শামীম কবির, আখতারুজ্জামান জুয়েল, রাহবার কবীর পিয়াল, মোস্তফা কামাল মিলন, জর্জিস আনাম, মিজানুর রহমান পাটোয়ারী, প্রতাপ কুমার সাহা পানু, রনজিত বসাক, শামীম কবির অপু, সানোয়ার হোসেন প্রমুখ।

বক্তব্যশেষে প্রধান অতিথি ২০জন প্রশিক্ষণপ্রাপ্ত নারী উদ্যোক্তার মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

 

এই পাতার আরো খবর -
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়