ঢাকাবৃহস্পতিবার , ২৭ আগস্ট ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

২৭ আগষ্ট দিনাজপুরে সংবাদপত্র কালো দিবস পালন

মোফাচ্ছিলুল মাজেদ
আগস্ট ২৭, ২০২০ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ ২৭ আগষ্ট দিনাজপুরে সংবাদপত্র কালো দিবস। দিনটি পালন উপলক্ষে দিনাজপুর প্রেস ক্লাব দিনব্যাপী কর্মসুচি পালন করে। সকালে প্রেসক্লাব ভবনে কালো পতাকা উত্তোলন করা হয়। সাংবাদিকরা কালো ব্যাজ ধারন করে। সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব ভবন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কামরুল হুদা হেলাল, সাংবাদিক আজহারুল আজাদ জুয়েল,রফিকুল ইসলাম ফুলাল, ফকরুল হাসান পলাশ, আবুল কাসেম, কৌশিক বোস প্রমুখ। ১৯৯৫ সালে ২৪ আগষ্ট কিশোরী ইয়াসমিন ৩ পুলিশ সদস্য দ্বারা ধর্ষন ও হত্যা হওয়ায় দোষী পুলিশদের শাস্তির দাবীতে শহরে হাজার হাজার বিক্ষুদ্ধ জনতা মিছিল বের করে। বিক্ষুদ্ধ জনতাকে নিয়ন্ত্রন করতে দাঙ্গা পুলিশ গুলি বর্ষন করলে সামু ,কাদের ,সিরাজসহ ৭ জন নিহত ও আহত হয় ২ শতাধিক। বিক্ষোভের এই সুযোগে কিছু স্বার্থানেশ্বী ও বিপথগামী মানুষ প্রেসক্লাবসহ ৫টি পত্রিকা অফিসে আগুন দেয়। সেইদিন থেকে দিনটি সংবাদপত্রসেবী সাংবাদিকরা কালোদিবস পালন করে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।