ঢাকাবৃহস্পতিবার , ২৭ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় নতুন ১৮ জনসহ এ পর্যন্ত ৫৭৩৩ জন আক্রান্ত ॥ আর নতুন ১৬ জনসহ মোট সুস্থ ৫৪১৫ জন

দিনাজপুর বার্তা
মে ২৭, ২০২১ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ১৮ জনসহ এ পর্যন্ত ৫৭৩৩ জন আক্রান্ত হয়েছেন। আর নতুন ১৬ জনসহ জনসহ এ পর্যন্ত ৫৪১৫ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৫ জরে মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৭৩৩ জনের মধ্যে ৫৪১৫ জন সুস্থ ও ১২৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৯৩ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (২৭ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৭৩৩ জনে। নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে সদর উপজেলাতে ১৭ জন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ১৬ জনসহ এ পর্যন্ত ৫৪১৫ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ১০ দশমিক ৮৪ শতাংশ। যা আগের দিন ছিল ১২ দশমিক ৫৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৭৩৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩২০২ জন। এছাড়া বিরলে ৩৩৬, বিরামপুরে ৩৩৪ জন, বীরগঞ্জে ১৬৯ জন, বোচাগঞ্জে ১৫৬ জন, চিরিরবন্দরে ২৩৮ জন, ফুলবাড়ীতে ১৯৭ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯৬ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৪ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৬০ জন।
মোট মৃত ১২৫ জনের মধ্যে সদর উপজেলায় ৫৯, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১০৫ টিসহ এ পর্যন্ত ৪২৬২৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৬৬টিসহ এ পর্যন্ত ৩৯৯৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪৫ জনসহ ৩৩৪৬৪ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৪৪ জনসহ ৩৩২৩৩ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬৭ জন ও হাসপাতালে ২৬ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ এজাজ-উল-হক জানান, ২৭ মে বৃহস্পতিবার দিনাজপুর জেলায় ৭০৮ জন করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। আর এ পর্যন্ত দিনাজপুর জেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।